shono
Advertisement

বিজাপুরের জঙ্গলে অভিযান যৌথবাহিনীর, গুলির লড়াইয়ে খতম ৩ মাওবাদী

Published By: Biswadip DeyPosted: 12:45 PM Apr 06, 2024Updated: 02:02 PM Apr 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছত্তিশগড়কে (Chhattisgarh) মাওবাদী মুক্ত করতে কোমর বেঁধে নেমে পড়েছে প্রশাসন। শনিবার রাজ্যের বিজাপুরের গভীর জঙ্গলে যৌথ বাহিনীর সঙ্গে মাওবাদীদের গুলির লড়াইয়ে তিন মাওবাদী খতম হল। এক সিনিয়র পুলিশ আধিকার একথা জানিয়েছেন।

Advertisement

তেলেঙ্গানার সীমানা সংলগ্ন পূজারী কঙ্কর জঙ্গলে তল্লাশি চালাচ্ছিল সেই রাজ্যের নকশালবিরোধী বাহিনী গ্রেহাউন্ড। তাদের সঙ্গে ছিল ছত্তিশগড়ের পুলিশ বাহিনীও। এর পরই তাদের সঙ্গে গুলির লড়াই শুরু হয় লুকিয়ে থাকা মাওবাদীদের। যৌথ বাহিনীর গুলিতে তিন মাওবাদী (Maoist) মারা যায়। ঘটনাস্থল থেকে অস্ত্রশস্ত্রও উদ্ধার করা হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত ওই অঞ্চলে এখনও তল্লাশি চালাচ্ছে বাহিনী।

[আরও পড়ুন: ইডির পর NIA, এবার ভূপতিনগরে ‘আক্রান্ত’ কেন্দ্রীয় এজেন্সি]

দেশের একাধিক জায়গার পাশাপাশি আগামী ১৯ এপ্রিল প্রথম দফার লোকসভা নির্বাচন রয়েছে বিজাপুর জেলা বস্তার লোকসভা কেন্দ্রে। ভোটগ্রহণের সময়ে যাতে কোনও সন্ত্রাসের পরিবেশ তৈরি না হয় তার জন্য লাগাতার মাওবাদীদের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে নিরাপত্তাবাহিনী। গত মঙ্গলবার ছত্তিশগড়ের বিজাপুরের লেন্ড্রা গ্রামে মাওবাদীদের খোঁজে তল্লাশিতে নামে যৌথবাহিনী। ডিসট্রিক্ট রিজার্ভ গার্ড, স্পেশাল টাস্ক ফোর্স, সিআরপিএফ এবং কোবরা ব্যাটেলিয়নের যৌথ অভিযানে মৃত্যু হয় ১৩ মাওবাদীর।

শুক্রবারও দান্তেওয়াড়া ও বিজাপুর জেলার সীমান্তবর্তী জঙ্গলে যৌথবাহিনীর গুলিতে মৃত্যু হয় এক মাওবাদীর। পাশাপাশি সুকমায় পুলিশের (Police) কাছে আত্মসমর্পণ করেছে ২ মাওবাদী। যৌথভাবে যাদের মাথার দাম ছিল ১৬ লক্ষ টাকা।

[আরও পড়ুন: রাজ্যপাল-রাজ্য সংঘাতের আঁচ বর্ধমান বিশ্ববিদ্যালয়েও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement