shono
Advertisement
Telangana

বেধড়ক মার, চোখে ও যৌনাঙ্গ লঙ্কার গুঁড়ো, তেলাঙ্গানায় আদিবাসী তরুণীকে অকথ্য অত্যাচার!

এক সপ্তাহ ধরে পাশবিক অত্যাচারের অভিযোগ।
Published By: Kishore GhoshPosted: 07:04 PM Jun 24, 2024Updated: 07:04 PM Jun 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যে দেশের রাষ্ট্রপতির নাম দ্রৌপদী মুর্মু, সেখানেই আদিবাসী মহিলার উপর পাশবিক অত্যাচার। তেলেঙ্গানায় ২৬ বছর বয়সি এক আদিবাসী তরুণীকে সপ্তাহ খানেক ধরে অকথ্য অত্যাচার করা হয়েছে বলে অভিযোগ। অর্থ সংক্রান্ত ঝামেলার জেরে বেধরক মারধরের পাশাপাশি ওই তরুণীর চোখে এবং যৌনাঙ্গে লঙ্কার গুঁড়ো ঢলে দেওয়া হয় বলেও অভিযোগ। গুরুতর অসুস্থ তরুণী বর্তমানে সরকারি হাসপাতালে চিকিৎসাধীন। ঘটনায় নড়েচড়ে বসেছে দক্ষিণের রাজ্যের কংগ্রেস সরকার। হাসপাতালে গিয়ে নির্যাতিতার স্বাস্থ্যের খোঁজ নিয়েছেন তেলেঙ্গানার উপমুখ্যমন্ত্রী।

Advertisement

পুলশ সূত্রে জানা গিয়েছে, তরুণীকে নির্যাতনের ঘটনা নাগরাকুরনুল জেলার। স্থানীয় বান্দি ভেঙ্কটেশ নামের এক ব্যক্তির থেকে টাকা ধার করেছিলেন নির্যাতিতা। বিনিময়ে ওই ব্যক্তির ক্ষেতে কাজ করার চুক্তি হয়। কিন্তু বান্দির বোনের সঙ্গে একটি বিষয়ে ঝামেলা হয় তরুণীর। এর পর তিনি ক্ষেতে কাজ করা বন্ধ করেন। এতেই তরুণীর উপর পাশবিক অত্যাচার চালান ভেঙ্কটেশ এবং তাঁর স্ত্রী। তাঁদের সঙ্গী হন নির্যাতিতার বোন এবং ভগ্নিপতি।

 

[আরও পড়ুন: ‘রাজ্যের হাতে ফেরানো হোক মেডিক্যালের প্রবেশিকা’, NEET নিয়ে মোদিকে চিঠি মমতার]

একটি ভিডিও ভাইরাল হতেই আদিবাসী তরুণীর উপর পাশবিক নির্যাতনের ঘটনা গোটা রাজ্য জেনে যায়। ভিডিওতে দেখা গিয়েছে, তরুণীকে টানতে টানতে মাটিতে আছড়ে ফেলা হচ্ছে। এর পর চলতে থাকে কিল-চড়-লাথি-ঘুসি। অশ্লীল ভাবে তরুণীর শাড়ি ছিড়ে দেওয়া হয়। এক সময় তরুণীর দুই চোখে এবং যৌনাঙ্গে লঙ্কার গুঁড়ো ঘষে দেওয়া হয় বলেও অভিযোগ। পাশবিক অত্যাচারে জ্ঞান হারান তরুণী। তাঁকে উদ্ধার করে জেলা সরকারি হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে নিজাম ইন্সটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস-এ স্থানান্তরিত করা হয়।

 

[আরও পড়ুন: অযোধ্যায় বিজেপি বধের নায়ক দলিত অবধেশের হাত ধরে সংসদে ‘মেগা এন্ট্রি’ অখিলেশের]

এদিকে তদন্তে নেমে ভেঙ্কটেশ, তাঁর স্ত্রী, নির্যাতিতার বোন এবং ভগ্নিপতিকে গ্রেপ্তার করেছে পুলিশ। অন্যদিকে হাসপাতালে গিয়ে আদিবাসী তরুণীর সঙ্গে দেখা করেছেন তেলেঙ্গানার উপ-মুখ্যমন্ত্রী মাল্লু ভাট্টি ভিকরামার্কা। পরে মন্ত্রী জানান, তরুণীর চিকিৎসার যাবতীয় খরচ বহন করবে কংগ্রেস সরকার। পাশাপাশি তাঁকে ২ লক্ষ টাকা আর্থিক সাহায্যের কথাও ঘোষণা করেছেন। বাড়ি না থাকলে তাও দেওয়া হবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন ভিকরামার্কা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • তরুণীকে নির্যাতনের ঘটনা নাগরাকুরনুল জেলার।
  • এদিকে তদন্তে নেমে বান্দি ভেঙ্কটেশ, তাঁর স্ত্রী, নির্যাতির বোন এবং ভগ্নিপতিকে গ্রেপ্তার করেছে পুলিশ।
  • পাশাপাশি তরুণী ২ লক্ষ আর্থিক সাহায্যের কথাও ঘোষণা করেছে রাজ্য সরকার।
Advertisement