কিংফিশারের ভরাডুবির সময়ও বিদেশে ৩৩০ কোটির সম্পত্তি কেনেন বিজয় মালিয়া! বিস্ফোরক সিবিআই

04:22 PM Mar 23, 2023 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিংফিশার এয়ারলাইন্স যখন প্রবল আর্থিক ঘাটতির মুখে পড়ে গিয়েছিল, সেই সময়ই ইংল্যান্ড ও ফ্রান্সে ৩৩০ কোটি টাকার সম্পত্তি কেনেন সংস্থার মালিক বিজয় মালিয়া। মুম্বইয়ের এক আদালতে জমা দেওয়া সাপ্লিমেন্টারি চার্জশিটে এমনই অভিযোগ করেছে সিবিআই (CBI)।

Advertisement

ঠিক কী জানানো হয়েছে ওই চার্জশিটে? সেখানে বলা হয়েছে, যে সময় ব্যাংকগুলি ঋণখেলাপি বিজয়ের থেকে অর্থ উদ্ধার করতে পারছিল না সেই সময়ই বিদেশে ওই বিপুল পরিমাণ টাকার সম্পত্তি কিনেছিলেন তিনি। কেন্দ্রীয় সংস্থার দাবি, ২০০৮ থেকে ২০১৭ সাল পর্যন্ত সময়কালে কিংফিশারের কর্ণধারের হাতে পর্যাপ্ত অর্থ ছিল ঋণ শোধ করার। কিন্তু তিনি তা করেননি। যদিও ওই সময়েই দিব্যি সম্পত্তি কেনার পাশাপাশি সুইজারল্যান্ডের শিশু তহবিলে টাকা জমাও করেছেন তিনি।

[আরও পড়ুন: ‘আদানিকে গ্রেপ্তার করুন’, অর্থমন্ত্রী ও ইডি দপ্তরে দাবিতে সোচ্চার তৃণমূল]

উল্লেখ্য, স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া-সহ একাধিক ভারতীয় ব্যাংক থেকে প্রায় ৯ হাজার কোটি টাকার ঋণ নিয়ে ২০১৬ সালে ব্রিটেনে গা ঢাকা দেন কিংফিশার এয়ারলাইন্সের (Kingfisher Airlines) কর্ণধার। ভারত সরকার ইতিমধ্যেই তাঁকে দেশে প্রত্যার্পণের আইনি প্রক্রিয়া শুরু করেছে। কিন্তু বিভিন্ন ধরনের আইনি মারপ্যাঁচে শেষ পর্যন্ত দেশে ফেরানো সম্ভব হয়নি বিজয় মালিয়াকে (Vijay Mallya)।

Advertising
Advertising

[আরও পড়ুন: ১৪০ দিনের মধ্যে সর্বোচ্চ সংক্রমণ, দেশের করোনা পরিসংখ্যানে ফের উদ্বেগ]

Advertisement
Next