shono
Advertisement

সামনেই রামমন্দিরের উদ্বোধন, অযোধ্যায় মদ-মাংস বিক্রিতে নিষেধাজ্ঞা যোগীর

২২ জানুয়ারি উদ্বোধন হতে চলেছে রামমন্দিরের।
Posted: 08:02 PM Dec 28, 2023Updated: 08:02 PM Dec 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর মাত্র কিছু দিনের মধ্যেই রামমন্দির উদ্বোধন। তার ঠিক আগে অযোধ্যায় (Ayodhya) মদ, মাংস বিক্রি নিষিদ্ধ বলে ঘোষণা করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। তাঁর রাজ্যের আবগারি ও নিষেধাজ্ঞা মন্ত্রী নীতীন আগরওয়াল জানিয়েছেন, অযোধ্যার ৮৪ কোসি পরিক্রমা মার্গে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সেখানে এই ধরনের যত দোকান রয়েছে, সবই অন্যত্র সরিয়ে দেওয়া হয়েছে।

Advertisement

তাঁর কথায়, ”মুখ্যমন্ত্রীর নির্দেশে আমাদের সিদ্ধান্ত, ৮৪ কোসি পরিক্রমা মার্গে মদ বিক্রি বন্ধ। আমরা ওখানে অবস্থিত দোকানগুলি সরিয়ে দিয়েছি। ১৫০-১৭৫ কিমি দীর্ঘ ওই রাস্তায় সম্পূর্ণ ভাবে নিষিদ্ধ করা হয়েছে মদ বিক্রি।” পাশাপাশি এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সূত্রে জানা যাচ্ছে, মাংস বিক্রিও নিষিদ্ধ করা হয়েছে মন্দির সংলগ্ন এলাকায়।

[আরও পড়ুন: ফাঁসি রদ কাতারে বন্দি ৮ ভারতীয় প্রাক্তন নৌসেনা কর্মীর!]

প্রসঙ্গত, রামমন্দিরের (Ram Temple) উদ্বোধন উপলক্ষে সাজ সাজ রব গোটা অযোধ্যায়। চড়ছে উত্তেজনার পারদ। খেলার জগতের ব্যক্তিত্ব থেকে রাজনৈতিক নেতা-মন্ত্রী কাদের আমন্ত্রণ জানানো হল, কারা তালিকা থেকে বাদ পড়লেন, এই ঘিরে জোর আলোচনা চলছে দেশজুড়ে। উদ্বোধনে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। আমন্ত্রণ জানানো হয়েছে বিরোধী দলগুলির বিধায়ক-সাংসদদেরও। আবার শচীন তেণ্ডুলকর থেকে বিরাট কোহলি-সহ খেলার দুনিয়ার তারকাদেরও আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে।

[আরও পড়ুন: হিন্দু নই তো কী! দেড় হাজার কিমি পায়ে হেঁটে অযোধ্যায় রামভক্ত শবনম]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement