shono
Advertisement

মৃত্যুর পরেও পাওয়া যাবে স্বাস্থ্যবিমার টাকা

কোনও রোগী নিজেকে চিকিৎসা পরিষেবা থেকে বিরত রাখেন এবং সেই অবস্থাতে যদি তাঁর মৃত্যু হয়, তবে তাঁর চিকিৎসার জন্য ধার্য স্বাস্থ্যবিমার টাকা বিমা কোম্পানিকে মৃতের পরিবারের হাতে তুলে দিতে হবে। The post মৃত্যুর পরেও পাওয়া যাবে স্বাস্থ্যবিমার টাকা appeared first on Sangbad Pratidin.
Posted: 06:34 PM May 24, 2016Updated: 01:04 PM May 24, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার মৃত্যুর পরেও রোগীর পরিবারের ব্যক্তিরা তাঁর জন্য ধার্য স্বাস্থ্যবিমার টাকা পাবেন। এমন আইনেই সন্মতি জানাল পাঞ্জাব এবং হরিয়ানা হাই কোর্ট। চিকিৎসকদের আদেশে যদি কোনও রোগী নিজেকে চিকিৎসা পরিষেবা থেকে বিরত রাখেন এবং সেই অবস্থাতে যদি তাঁর মৃত্যু হয়, তবে তাঁর চিকিৎসার জন্য ধার্য স্বাস্থ্যবিমার টাকা বিমা কোম্পানিকে মৃতের পরিবারের হাতে তুলে দিতে হবে।
ওরিয়েন্টাল ইনশিওরেন্স কম্পানি এই রায়ের বিরুদ্ধে আদালতে একটি পিটিশন দায়ের করেছিল। চিকিৎসকের অনুমতিতে চিকিৎসা থেকে বিরত থাকা রোগীদের স্বাস্থ্যবিমার টাকা যাতে বিমা সংস্থাগুলি রোগীর পরিবারকে দিতে বাধ্য না হয়, সেই ভিত্তিতেই এই পিটিশন দায়ের করা হয়েছিল। কিন্তু বিচারপতি কে কান্নান সেই পিটিশন বাতিল করে দেন।
পাঞ্জাব এবং হরিয়ানায় এমন স্বাস্থ্যবিমা সংক্রান্ত সমস্যা মাঝেমধ্যেই দেখা যায়। সেই সমস্যার সমাধানেই উচ্চ আদালতের এই রায়।

Advertisement

The post মৃত্যুর পরেও পাওয়া যাবে স্বাস্থ্যবিমার টাকা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement