shono
Advertisement

IPL 2024: তারকা বিদেশি কিডনির জটিল রোগে আক্রান্ত! আইপিএলের আগে ব্যাপক চাপে আরসিবি

Posted: 03:57 PM Dec 14, 2023Updated: 03:57 PM Dec 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুম্বই ইন্ডিয়ান্স ( Mumbai Indians) থেকে তাঁকে ১৭.৫০ কোটি টাকার বিনিময়ে ট্রেড করেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। চোখ কপালে তুলে দেওয়া টাকায় আরসিবি-তে (RCB) গিয়েছিলেন ক্যামেরুন গ্রিন (Cameron Green)। যদিও আগামী আইপিএল (IPL 2024) শুরু হওয়ার আগেই ব্যাপক চাপে বিরাট কোহলি (Virat Kohli)-ফ্যাফ ডু প্লেসির (Faf du Plessis) দল। কারণ অস্ট্রেলিয়ার (Australia) তারকা অলরাউন্ডার ছোটবেলা থেকেই কিডনির জটিল রোগে আক্রান্ত! এই রোগের ব্যাপারটা নিজেই স্বীকার করে নিয়েছেন তিনি। বর্তমানে কিডনির রোগের দ্বিতীয় পর্যায়ে রয়েছেন এই বিদেশি। 

Advertisement

সম্প্রতি এক সাক্ষাৎকারে গ্রিন নিজের জীবনের লড়াইয়ের কথা তুলে ধরেছেন। তাঁর বাবা গ্যারি গ্রিন বলছিলেন, "ডাক্তার বলেছিল ১২ বছরের বেশি ও বাঁচতে পারবে না! তবে দেখতে দেখতে ২৪টা বছর কাটিয়ে দিল।" যদিও এমন ঘটনা সবার সামনে আসার জন্য অনেকের মনেই প্রশ্ন ক্যামেরুন গ্রিন আদৌ আগামী ক্রোড়পতি লিগ খেলতে পারবেন তো! কারণ অনেকের ধারণা বয়স বাড়ার সঙ্গে ধীরে ধীরে কার্যক্ষমতা হারায় সেই ব্যক্তি।

[আরও পড়ুন: শ্রেয়স নাকি নীতীশ? আগামী মরশুমের অধিনায়ক কে? জানিয়ে দিল KKR]

নিজের অসুস্থতার কথা জানিয়ে দিলেন ক্যামেরুন গ্রিন। ফাইল ছবি

ক্যামেরন গ্রিনের মা বিয়া ট্রেসি আরও একটি ভয়ংকর ঘটনা সামনে আনেন। তিনি  জানিয়েছেন, জন্মের পরই সদ্যোজাত ক্যামেরন গ্রিনকে ৪৮ ঘণ্টা ইনকিউবেটরে রাখতে হয়েছিল। মানুষের শরীরে অত্যন্ত গুরুত্বপূর্ণ অঙ্গ কিডনি। আর এই কিডনির জটিল রোগেই আক্রান্ত গ্রিন। গ্রিনের মা জানান ক্যামেরন তাঁর গর্ভে থাকার ১৯ সপ্তাহের মাথায় স্ক্যানের পর এই রোগের ব্যাপারে জানতে পারেন। তাঁর সন্তানের ইউরেথ্রাল ভাল্বের একটিতে ব্লকেজ রয়েছে। সেটাই জানিয়েছিলেন ডাক্তাররা। 

গ্রিন বলেন, "যখন আমি জন্মেছিলাম আমার বাবা-মাকে বলা হয়েছিল যে আমার কিডনির সমস্যা আছে। কিন্তু আমার কিডনির রোগের কোন উপসর্গ ছিল না। আল্ট্রাসাউন্ডের মাধ্যমে ওই রোগটির সঠিক অবস্থা ধরা পড়ে।"

কিডনির রোগ নিয়েও দেশের হয়ে এবং বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগে খেলা চালিয়ে যাচ্ছেন গ্রিন। কিডনির ক্রনিক রোগ কখনও সেরে যায় না। খেলার সময় ক্র্যাম্প অনুভব করেন গ্রিন। এহেন তারকা অলরাউন্ডার আগামী মরশুমের আইপিএল খেলতে পারেন কিনা সেটাই দেখার।

[আরও পড়ুন: মিচেল জনসনের মতো নিন্দুকদের একহাত নিয়ে শাহিনদের বিরুদ্ধে ওয়ার্নারের দাপুটে সেঞ্চুরি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement