shono
Advertisement

পরের বছরও কি আইপিএল খেলবেন ধোনি? ‘বন্ধু’মাহিকে নিয়ে ভবিষ্যদ্বাণী রায়নার

আসন্ন আইপিএলের জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছেন ধোনি।
Posted: 06:39 PM Mar 16, 2023Updated: 06:39 PM Mar 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) অবসর নিয়ে জল্পনা চলছে। মেগা টুর্নামেন্ট শুরুর বহু আগে থেকেই ধোনির অবসর নিয়ে চর্চা হচ্ছে। এই বছরের আইপিএল খেলেই কি অবসর নেবেন তিনি? অনেকেই ধরে নিয়েছেন এবারের মেগা টুর্নামেন্ট খেলেই ব্যাট-প্যাড তুলে রাখবেন ধোনি।

Advertisement

আসন্ন আইপিএলের জন্য ইতিমধ্যেই প্রস্তুতি শুরু করে দিয়েছেন মাহি। নেটে ব্যাট হাতে ঝড় তুলছেন তিনি। হাত ঘোরাচ্ছেনও তিনি। সিএসকে-র প্রাক্তন তারকা সুরেশ রায়না (Suresh Raina) বন্ধু ধোনি সম্পর্কে কী বলছেন? দু’ জনেই একই দিনে অবসরের ঘোষণা করেছিলেন।

[আরও পড়ুন: ফাইনালের আগে ফুটছে মোহনবাগান, দলীয় সংহতিতে ভরসা রাখছে ফেরান্দো ব্রিগেড]

 

২০২০ সালের ১৫ আগস্ট সময়ের সামান্য ব্যবধানে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন ধোনি ও রায়না। সেই রায়না দেশের প্রাক্তন অধিনায়ক সম্পর্কে বলছেন, ”ভাল ব্যাটিং করছে ধোনি। ওকে ফিটও লাগছে। এবারের পারফরম্যান্স কেমন করে, সেদিকে সবার নজর থাকবে। তবে ধোনি আর রায়ডুর ক্ষেত্রে আইপিএল কিছুটা হলেও চ্যালেঞ্জিং বলে মনে হচ্ছে। কারণ গত এক বছর ধরে ওরা কোনও টুর্নামেন্ট খেলেনি। এই দুর্বলতাটুকু বাদ দিলে আমার মনে হয় দলটা বেশ শক্তিশালী। বেশ কিছু তরুণ খেলোয়াড় উঠে এসেছে। রুতুরাজ গায়কোয়াড়, ডেভন কনওয়ে, রবীন্দ্র জাদেজা, বেন স্টোকস, দীপক চাহার-সহ বেশ কয়েকজন তরুণ খেলোয়াড় রয়েছে দলে। দেখা যাক ওরা কীরকম খেলে।”

তবে কি এবারের আইপিএল-ই ধোনির শেষ? রায়না বলছেন, ”আমি চাই ও খেলে যাক। আগামী বছরের আইপিএলেও খেলতে পারে ধোনি। তবে সবটাই মাহির উপরে নির্ভর করছে।” ধোনি কখন কী করবেন কেউ জানেন না। সেই কারণেই বন্ধু রায়নাও নিশ্চিত ভাবে বলতে পারছেন না যে এই বছরের আইপিএলের পরেও খেলা চালিয়ে যাবেন ধোনি। রায়নার মনে হচ্ছে ধোনি যেরকম ছন্দে রয়েছেন, তাতে পরের বছর খেলে তবেই সরে যাবেন তিনি।

[আরও পড়ুন: ইমরানকে গ্রেপ্তার করতে ব্যর্থ পুলিশ, ‘রক্ষাকর্তা’ ক্রিকেট]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement