shono
Advertisement

মার্কিন বিমান হানায় খতম আইএস প্রধান আল বাগদাদি!

মসুল শহর থেকে ৬৫ কিলোমিটার দূরে হামলার ঘটনাটি ঘটে৷ রবিবারই ঘটনাটি ঘটে বলে দাবি করা হয়েছে ইরান-তুরস্কের সংবাদ মাধ্যমগুলিতে৷ The post মার্কিন বিমান হানায় খতম আইএস প্রধান আল বাগদাদি! appeared first on Sangbad Pratidin.
Posted: 11:36 PM Jun 14, 2016Updated: 06:06 PM Jun 14, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মার্কিন বিমান হানায় নিহত আইএস প্রধান আবু বকর আল বাগদাদি৷ সিরিয়ার রাক্কায় ঘটেছে এই ঘটনা৷ আইএস প্রধানের মৃত্যুর তথ্য সামনে এনেছে আইএস সমর্থক আরবি সংবাদ সংস্থা আল অ্যামাক। সংস্থার তরফে বিবৃতি জারি করে জানানো হয়েছে, রমজানের পঞ্চম দিনেই আইএস শীর্ষ নেতা বাগদাদির মৃত্যু হয়েছে৷

Advertisement

মসুল শহর থেকে ৬৫ কিলোমিটার দূরে হামলার ঘটনাটি ঘটে৷ রবিবারই ঘটনাটি ঘটে বলে দাবি করা হয়েছে ইরান-তুরস্কের সংবাদ মাধ্যমগুলিতে৷ সোমবার বাগদাদির মৃত্যুর কথা স্বীকার করে নেয় আল অ্যামাক৷ মার্কিন সংবাদসংস্থা সিএনএন সূত্রে খবর, মার্কিন প্রতিরক্ষা দফতরের অফিসাররা জানিয়েছেন, গত ছ’মাস ধরে বিভিন্ন এলাকায় পালিয়ে বেরিয়েছেন বাগদাদি। শেষ পর্যন্ত তিনি আশ্রয় নেন মসুলে। জীবিত বা মৃত বাগদাদির খবর দিতে পারলে ২৫ মিলিয়ন ডলার পুরস্কার ঘোষণা করা হয়েছিল।

প্রসঙ্গত, সম্প্রতি অরল্যান্ডোর সমকামী নাইটক্লাবে গণহত্যার নেপথ্যের নায়ক ওমর মতিন নিজেকে আইএস সদস্য বলেই দাবি করেছিল। এখনও সেই ভয়ঙ্কর স্মৃতি আমেরিকাবাসীদের মনে টাটকা।

The post মার্কিন বিমান হানায় খতম আইএস প্রধান আল বাগদাদি! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement