shono
Advertisement

এগিয়ে গিয়েও ব্যর্থ, বিশ্রী রক্ষণ ও গোলকিপারের ভুলে আইএসএলের প্রথম ম্যাচে হার মোহনবাগানের

ফের লজ্জা যুবভারতীতে। ফ্লাড লাইট নিভে যাওয়ায় বেশ খানিকক্ষণ বন্ধ ছিল খেলা।
Posted: 09:41 PM Oct 10, 2022Updated: 11:48 PM Oct 10, 2022

এটিকে মোহনবাগান: ১ (মনবীর)
চেন্নাইয়িন এফসি: ২ (ক্যারিক্যারি-পেনাল্টি, রহিম)

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভুল থেকে শিক্ষা নিয়ে নিজেদের শুধরে ফেলে আইএসএল (ISL 2022-23) অভিযান শুরু করতে বদ্ধপরিকর ছিল টিম মোহনবাগান। কিন্তু রক্ষণের দুর্বলতা, গোলকিপারের ত্রুটি ঢাকা পড়ল কই! তাই তো এগিয়ে গিয়েও চেন্নাইয়িন এফসির কাছে পরাস্ত হল জুয়ান ফেরান্দোর দল। ফলে জয় দিয়ে টুর্নামেন্ট শুরুর স্বপ্ন অধরাই রয়ে গেল সবুজ-মেরুন ব্রিগেডের।

ঢাক-ঢোল পিটিয়ে গঙ্গাপারের ক্লাবে সই করানো হয়েছিল পোগবার দাদা ফোরেন্টিন পোগবাকে। কিন্তু দেখা গেল, তারকা ডিফেন্ডারকে এদিন প্রথম একাদশেই রাখা হল না। বেঞ্চে রাখা হয়েছিল লেনি রডরিগেজ, লিস্টন কোলাসোদেরও। তা সত্ত্বেও শুরুটা মন্দ হয়নি। প্রথমার্ধে চেন্নাইয়িনের (Chennaiyin FC) আক্রমণ থেকে কাউন্টার অ্যাটাকে ওঠে সবুজ-মেরুন ব্রিগেড। দিমিত্রসের পাস থেকে বাঁ-পায়ের দুরন্ত শটে বল জালে জড়াতে কোনও ভুল করেননি মনবীর সিং।

[আরও পড়ুন: মুকুটে আরও এক পালক, প্রথম ভারতীয় মহিলা হিসেবে আইসিসি’র ‘মাসের সেরা’ হরমনপ্রীত]

দ্বিতীয়ার্ধে আক্রমণের ঝাঁজ বাড়ায় চেন্নাই। গোলকিপার বিশাল কেইথের ফাউলের খেসারত দিতে হয় মোহনবাগানকে (Mohun Bagan)। ৬৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে খেলায় সমতা ফেরান ক্যারিক্যারি। ম্যাচের ৮২ মিনিটে সবুজ-মেরুন রক্ষণকে কার্যত চমকে দিয়ে গোল করে দেন রহিম আলি। এরপর একাধিকবার চেন্নাইয়ের ডেরায় আক্রমণ হেনেও গোলমুখ খুলতে পারেননি মোহনবাগান স্ট্রাইকাররা। ফ্রি কিক থেকে গোল করতে ব্যর্থ কোলাসোও। ফলে ইস্টবেঙ্গলের মতো প্রথম ম্যাচে একরাশ হতাশা নিয়েই মাঠ ছাড়ল মোহনবাগানও।

আর এসবের মধ্যে আরও একবার লজ্জায় ডুবল যুবভারতী। দ্বিতীয়ার্ধের খেলা চলাকালীন নিভে যায় একদিকের ফ্লাড লাইট। যার জেরে বেশ খানিকক্ষণ বন্ধ হয়ে যায় খেলা। সব মিলিয়ে আইএসএল কলকাতায় ফিরলেও ফুটবলপ্রেমীদের মুখে এখনও হাসি ফুটল না।

[আরও পড়ুন: বিশ্বকাপের ওয়ার্ম আপ ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ রোহিত, ভারতের জয়ের নায়ক সূর্যকুমার-অর্শদীপ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement