shono
Advertisement

৪০ বছর বয়সে প্রথম অডিশন দিলেন করিনা! জানেন কোন ছবির জন্য?

কেরিয়ারের মধ্যগগনে কেন অডিশন দিতে হল করিনাকে? The post ৪০ বছর বয়সে প্রথম অডিশন দিলেন করিনা! জানেন কোন ছবির জন্য? appeared first on Sangbad Pratidin.
Posted: 12:05 PM Oct 28, 2019Updated: 12:53 PM Oct 28, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্টারকিড বলে জীবনে কোনওদিন অডিশনের বাধা পেরোতে হয়নি তাঁকে। কিন্তু ভাগ্যের খেলা আর কাকে বলে? মধ্যবয়সে এসে অডিশনের জন্য ক্যামেরার সামনে দাঁড়াতে হল পাতৌদি খানদানের বেগম করিনা কাপুর খানকে। ছবির নাম, ‘লাল সিংহ চড্ডা’।

Advertisement

অভিনেত্রী জানিয়েছেন, জীবনে কখনও তিনি কোনও ছবির জন্য অডিশন দেননি। এমনকী প্রথম ছবি ‘রিফিউজি’র জন্যও অডিশন দিতে হয়নি তাঁকে। শোনা যায়, রাকেশ রোশন ‘কহো না পেয়ার হ্যায়’ ছবির জন্য বেছে নিয়েছিলেন করিনাকে। তখনও তাঁকে অডিশন দিতে হয়নি। এতদিন ভাল ছবি কম করেননি বেবো বেগম। ‘জব উই মেট’, ‘উড়তা পঞ্জাব’, ‘থ্রি ইডিয়টস’-এর মতো ছবি রয়েছে তাঁর ঝুলিতে। কিন্তু কোনওদিনই পরিচালক তাঁকে অডিশনের জন্য ডাকেননি। আর এখন, ৪০ বছরের কোঠায় এসে অডিশন দিতে হচ্ছে তাঁকে। কিন্তু কেন রাজি হলেন করিনা? 

[ আরও পড়ুন: ফের অজয়-বনশালি জুটি? নতুন ছবির কথা ঘোষণা পরিচালকের ]

জানা গিয়েছে, সইফই নাকি স্ত্রীকে রাজি করান। বলেন, অনেক তাবড় শিল্পীরা অডিশন দেন। আল পাচিনোর মতো অভিনেতাকেও অডিশন দিতে হতে পারে। এতে অপমান বা ভুল নেই কোথাও। বরং নিজের প্রতিভা দর্শকের সামনে তুলে ধরতে হলে অডিশন জরুরি। মূলত তাঁর কথাতেই অডিশন দিতে রাজি হন করিনা। বুঝতে পারেন তারকা ভেবে নিজেকে সরিয়ে রাখলে আখেরে ক্ষতি তাঁরাই। তাই শেষমেশ ‘লাল সিংহ চড্ডা’র জন্য অডিশন দিতে রাজি হয়ে যান তিনি। আর তাছাড়া আমির খান চেয়েছিলেন এই ছবির জন্য ১০০ শতাংশ তৈরি হয়েই ফ্লোরে আসুন করিনা। অভিনেত্রী সহ-অভিনেতার এই মতামতকেও গুরুত্ব দিয়েছিলেন।

এই ছবিটি ‘ফরেস্ট গাম্প’-এর হিন্দি রিমেক। ১৯৯৪ সালে মুক্তি পেয়েছিল ‘ফরেস্ট গাম্প’। উইনস্টল গ্রুমের গল্প অবলম্বনে তৈরি হয়েছিল ছবিটি। ১৯৮১ সালের পটভূমিকায় তৈরি হয় ‘ফরেস্ট গাম্প’। আমেরিকার কয়েকটি গুরুত্বপূর্ণ রাজনৈতিক ঘটনা উঠে আসে ছবিতে। জন কেনেডির সঙ্গে সাক্ষাৎ, ভিয়েতনাম যুদ্ধে দেশের হয়ে যোগদান, ওয়াটার গেট কেলেঙ্কারির পর্দান্মোচন, জন লেননের সঙ্গে কাটানো মুহূর্ত… সব অভিজ্ঞতাই রয়েছে গাম্পের ঝুলিতে। তাকে নিয়েই গড়ে উঠেছে গল্প। এই চরিত্রে অভিনয় করেছিলেন টম হ্যাংকস। হিন্দি ভার্সনে এই চরিত্রেই অভিনয় করতে চলেছেন আমির খান। তাঁর বিপরীতেই দেখা যাবে করিনা কাপুরকে।

[ আরও পড়ুন: দীপাবলি পণ্ড করেছে সংখ্যালঘুরা, প্রধানমন্ত্রীকে ‘নালিশ’ অভিনেতার ]

The post ৪০ বছর বয়সে প্রথম অডিশন দিলেন করিনা! জানেন কোন ছবির জন্য? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার