shono
Advertisement

মৃতকে ভেন্টিলেশনে ঢুকিয়ে বিল বাড়ানোর অভিযোগ, কাঠগড়ায় হাসপাতাল

যাবতীয় অভিযোগ অস্বীকার হাসপাতাল কর্তৃপক্ষর। The post মৃতকে ভেন্টিলেশনে ঢুকিয়ে বিল বাড়ানোর অভিযোগ, কাঠগড়ায় হাসপাতাল appeared first on Sangbad Pratidin.
Posted: 10:50 AM Aug 31, 2017Updated: 06:01 PM Oct 01, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিকিৎসায় অবহেলার রোগীমৃত্যু। এমনকী রোগী মারা যাওয়ার পর ভেন্টিলেশনে রেখে বিল বাড়ানোর অভিযোগ। ফের কাঠগড়ায় কলকাতার এক বেসরকারি হাসপাতাল। বাগুইআটি থানায় অভিযোগ দায়ের হয়েছে। তবে গাফিলতির কথা মানতে চায়নি হাসপাতাল কর্তৃপক্ষ।

Advertisement

[বিনা চিকিৎসায় নার্সের মৃত্যুর অভিযোগ, মেদিনীপুর মেডিক্যালের অধ্যক্ষ ঘেরাও]

মৃতের নাম নাম সুশান্ত দত্ত। উত্তর ২৪ পরগনার নিউ বারাকপুরের এই বাসিন্দার ব্রেন স্ট্রোক হয়েছিল। তাঁকে ভিআইপি রোড লাগোয়া বাগুইআটির একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। মৃতের পরিবারের অভিযোগ, ঠিকমতো ডাক্তার না দেখায় সুশান্তবাবু বুধবার সকালে মারা যান। এখানেই দুর্ভোগ থামেনি। পরিবারের দাবি প্রথমে রোগীকে আইসিইউতে রাখতে বলা হয়েছিল। এর জন্য ২১ হাজার টাকা বিল করা হয়। রোগী মারা যাওয়ার পরও অজ্ঞাত কারণে তাঁকে ভেন্টিলেশনে রেখে দেওয়া হয়। এর ফলে বিল বাড়তে থাকে চড়চড়িয়ে। মৃতের পরিবার জানায় শেষ পর্যন্ত তাদের ৫৬ হাজার টাকা দিতে বলা হয়। কেন ৩৫ হাজার টাকা বাড়তি নেওয়া হল, এই প্রশ্নের কোনও সদুত্তর দেয়নি হাসপাতাল কর্তৃপক্ষ বলে জানায় মৃতের পরিবার। এই নিয়ে হাসপাতালে একপ্রস্থ উত্তেজনা ছড়ায়। টাকা না দিলে দেহ বার করতে চায়নি হাসপাতাল কর্তৃপক্ষ। বৃহস্পতিবার রাতে বাগুইআটি থানায় অভিযোগ দায়ের করে মৃতের পরিবার। পরে পুলিশের হস্তক্ষেপে জট কাটে।

[রাম রহিমের বিরুদ্ধে সিবিআই তদন্তের সিদ্ধান্তে অনড় ছিলেন মনমোহন]

তবে তাদের বিরুদ্ধে যাবতীয় অভিযোগ উড়িয়ে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতালের আধিকারিক অরূপ রানার বক্তব্য, রোগীর চিকিৎসার ক্ষেত্রে কোনওরকম গাফিলতি হয়নি। বিল কৃত্রিমভাবে বাড়ানোর অভিযোগও ঠিক নয়। কয়েক মাস আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বেসরকারি হাসপাতালের কর্মী এবং আধিকারিকদের আরও মানবিক হওয়ার পরামর্শ দিয়েছিলেন। এখনও যে তাদের হুঁশ ফেরেনি এই ঘটনাগুলোয় তা আরও একবার প্রমাণ হল।

ছবি- প্রতীকী

The post মৃতকে ভেন্টিলেশনে ঢুকিয়ে বিল বাড়ানোর অভিযোগ, কাঠগড়ায় হাসপাতাল appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement