shono
Advertisement

কানাড়া ব্যাংকের পর এবার অ্যাক্সিস ব্যাংক, জালিয়াতির শিকার রেডিও জকি

আতঙ্কে শহরবাসী। The post কানাড়া ব্যাংকের পর এবার অ্যাক্সিস ব্যাংক, জালিয়াতির শিকার রেডিও জকি appeared first on Sangbad Pratidin.
Posted: 03:12 PM Aug 02, 2018Updated: 03:42 PM Aug 02, 2018

অর্ণব আইচ: কোনওরকম লেনদেন ছাড়াই কানাড়া ব্যাংকের গ্রাহকদের অ্যাকাউন্ট থেকে উধাও। মোবাইলে এসএমএস দেখেই গ্রাহকদের চোখ কপালে উঠেছে। মঙ্গলবারের সেই ঘটনায় রীতিমতো আঁতকে রয়েছেন শহরবাসী। এর মধ্যেই নতুন জালিয়াতির আতংক। এবার অ্যাক্সিস ব্যাংক থেকে টাকা চুরি গেল রেডিও সঞ্চালিকা নীলাঞ্জনার।

Advertisement

[শহরে অসহিষ্ণুতার ছবি, মুসলিম বলে ভাড়াবাড়ি খালির হুমকি চার ডাক্তারকে]

বুধবারই কলকাতা পুলিশ জানিয়ে দিয়েছিল ব্যাংক জালিয়াতি রুখতে বাড়তি নজরদারি চালানো হচ্ছে। স্পেশাল ইনভেস্টিগেশন টিমও তৈরি করা হয়েছে। সেই ঘোষণার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই প্রকাশ্যে এল নতুন অভিযোগ। এটিএম জালিয়াতির শিকার হয়েছেন বলে অভিযোগ করছেন রেডিও জকি নীলাঞ্জনা বন্দ্যোপাধ্যায়। আলিপুর থানায় একটি অভিযোগ দায়ের করে নীলাঞ্জনা দাবি করেছেন তাঁর অ্যাকাউন্ট থেকে ৫০ হাজার টাকা গায়েব করে দিয়েছে সাইবার অপরাধীরা।

[শুভদৃষ্টি নয়, কীর্তনের সুরই মেলাল দুই দৃষ্টিহীনের হৃদয়কে]

নীলাঞ্জনা জানান বৃহস্পতিবার সকাল ৮টা নাগাদ তাঁর অ্যাকাউন্ট থেকে গায়েব হয়ে যায় টাকা। তাঁর মোবাইলে অ্যালার্ট এলেও সেসময় তিনি ফোনের কাছে না থাকায় তা বুঝতে পারেননি। পরে মোবাইল দেখে রীতিমতো হতভম্ব হয়ে যান তিনি। ওই রেডিও সঞ্চালিকার দাবি, তিনি বেশ কিছুদিন এটিএমে যাননি। কারও সঙ্গে তাঁর কার্ডের পিন কোড শেয়ার করেননি, এমনকি ওটিপির মাধ্যমেও কোনও লেনদেন করেননি । তা সত্ত্বেও কীভাবে তাঁর অ্যাকাউন্ট থেকে টাকা গায়েব হল তা ঠাওর করতে পারছেন না। পুলিশের তরফে জানানো হয়েছে সম্ভবত দিল্লির কোনও এটিএম থেকে টাকা গায়েব করেছে সাইবার অপরাধীরা। এর আগে কানাড়া ব্যাংকে যে জালিয়াতি হয়েছিল তা মূলত এটিএম স্কিমিংয়ের মাধ্যমে। এটিএম কার্ড ক্লোন করেই যাবতীয় তথ্য চুরি করেছিল হ্যাকাররা। আর সেই তথ্যের মাধ্যমেই চুরি করা হচ্ছিল। যদিও, নীলাঞ্জনার ক্ষেত্রে কীভাবে চুরি করা হয়েছে তা এখনও স্পষ্ট নয়।

[হাওড়ায় লাইনচ্যুত ইস্পাত এক্সপ্রেস, চূড়ান্ত দুর্ভোগের কবলে দূরপাল্লার যাত্রীরা]

The post কানাড়া ব্যাংকের পর এবার অ্যাক্সিস ব্যাংক, জালিয়াতির শিকার রেডিও জকি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement