shono
Advertisement

তিলজলায় কুসংস্কারের বলি নাবালিকা! সচেতনতা বৃদ্ধির আরজি নিয়ে আদালতে বিজ্ঞানমঞ্চ

তিলজলার ঘটনায় ডিজিপি, মুখ্যসচিবকে চিঠি শিশু সুরক্ষা কমিশনের।
Posted: 04:58 PM Mar 28, 2023Updated: 04:58 PM Mar 28, 2023

গোবিন্দ রায়: তিলজলায় শিশুকন্যা খুনের (Tiljala Murder Case) ঘটনার পরিপ্রেক্ষিতে এবার কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হল পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চ। নাগরিক সচেতনতা বাড়াতে আদালতের হস্তক্ষেপে বিশেষ গাইডলাইন তৈরির আবেদন জানিয়েছেন তাঁরা।

Advertisement

জানা গিয়েছে, বীরভূমের আমোদপুরে ডাইনি অপবাদে খুনের ঘটনার পরেই এই মামলা করা হয়েছিল। কিন্তু শুনানির জন্য তা গ্রহণ করা হয়নি। এবার তিলজলার ঘটনায় ফের বিচারপতি সব্যসাচী ভট্টাচার্যের দ্বারস্থ হন মামলাকারী। প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে এই আবেদন জমা পড়েছে বলেই খবর। এদিকে তিলজলার ঘটনায় ডিজিপি, মুখ্যসচিবকে চিঠি দিয়েছে শিশু সুরক্ষা কমিশন। ৪৮ ঘণ্টার মধ্যে জবাব তলব করা হয়েছে। ৩১ মার্চ আসতে পারেন কমিশনের প্রতিনিধিরা।

[আরও পড়ুন: শহিদ মিনারে অভিষেকের সভায় শর্তসাপেক্ষে ছাড় আদালতের, পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করার নির্দেশ]

তিলজলায় শিশু খুনের ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত শহর কলকাতা। সোমবার সকালে উত্তপ্ত হয়ে ওঠে বন্ডেল গেট। সোমবার বেলা ১২টা নাগাদ শুরু হয় পথ অবরোধ। অভিযুক্তকে দৃষ্টান্তমূলক শাস্তি এবং থানা ভাঙচুরে আটকদের মুক্তির দাবিতে বিক্ষোভ দেখাতে শুরু করেন স্থানীয়রা। বুকে পোস্টার লাগিয়ে কয়েকজন বিক্ষোভকারী রাস্তায় বসে পড়েন। দিতে থাকন স্লোগান। আবার বেশ কয়েকজন বিক্ষোভকারী পিকনিক গার্ডেন-হাওড়া রুটের একটি বাসের ছাদেও উঠে পড়েন। বন্ডেল গেটে অবরোধের জেরে গড়িয়াহাট ও বালিগঞ্জে ব্যাহত যানচলাচল। পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের একপ্রস্থ তর্কাতর্কিও হয়।বালিগঞ্জ, পার্ক সার্কাসেও রেল অবরোধ হয়।

[আরও পড়ুন: কম সুদে বিরাট অঙ্কের ঋণ, সঙ্গে জীবন বিমা! টোপ দিয়ে টাকা লুট, লেকটাউন থেকে ধৃত ৬]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement