shono
Advertisement

পূর্ব বর্ধমান প্রাথমিক শিক্ষা সংসদের প্রাক্তন চেয়ারম্যানকে ১০ লক্ষ টাকা জরিমানার হুঁশিয়ারি হাই কোর্টের, কেন?

বিস্ফোরক অভিযোগ ছিল ওই প্রাক্তন চেয়ারম্যানের বিরুদ্ধে।
Posted: 09:42 PM Aug 16, 2023Updated: 09:42 PM Aug 16, 2023

গোবিন্দ রায়: পূর্ব বর্ধমানের জেলা প্রাথমিক শিক্ষা সংসদের প্রাক্তন চেয়ারম্যানকে ১০ লক্ষ টাকা জরিমানার হুঁশিয়ারি কলকাতা হাই কোর্টের। অভিযোগ, নির্দিষ্ট সময়ে প্যানেল প্রকাশ না করা এবং দুই প্রার্থীকে চাকরি না দেওয়ার।

Advertisement

বুধবার দুই চাকরিপ্রার্থীর করা মামলায় পূর্ব বর্ধমানের জেলা প্রাথমিক শিক্ষা সংসদের প্রাক্তন চেয়ারম্যানকে জরিমানার করার হুঁশিয়ারি দেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অনিরুদ্ধ রায় (Aniruddha Roy)। কেন তিনি একাজ করলেন তা হলফনামায় জানাতে হবে। পাশাপাশি, বিচারপতির মন্তব্য,হলফনামায় আদালত সন্তষ্ট না হলে, দুই মামলাকারীকে পাঁচ লক্ষ করে জরিমানা দিতে হবে। টাকা না দিলে তদন্তকারী সংস্থাকে দিয়ে তার বিরুদ্ধে তদন্তের নির্দেশ দেওয়া হবে। একই সঙ্গে চেয়ারম্যানের সম্পত্তির পরিমাণও হলফনামা দিয়ে জানাতে নির্দেশ দিয়েছেন বিচারপতি অনিরুদ্ধ রায়।

[আরও পড়ুন: ব্যবহৃত হবে না ‘পতিতা’, ‘সতী’র মতো শব্দ, লিঙ্গবৈষম্য রুখতে নির্দেশিকা সুপ্রিম কোর্টে

মামলাকারীর আইনজীবী গৌরব দাস জানান, ২০১৫ সালে বর্ধমান লোয়ার ডিভিশন ক্লার্কের পরীক্ষা দেন দুই মামলাকারী। চারজনের প্যানেলে তাদের ফলাফল জানতে না পেরে দুটি আরটিআই (RTI) করেন তারা। আরটিআই করে জানতে পারেন প্যানেলের প্রথমেই তাদের নাম আছে। এরপর মামলা করেন তারা।

[আরও পড়ুন: ৫ ঘণ্টার ঝটিকা সফরে কলকাতায় রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, কী কর্মসূচি রয়েছে তাঁর?]

সেই মামলায় বিচারপতি অনিরুদ্ধ রায় প্রাক্তন চেয়ারম্যান অচিন্ত্য চক্রবর্তীর কাছে জানতে চান কেন প্যানেল প্রকাশ করা হয়নি। এদিন বিচারপতি তাকে হলফনামা জমা দেওয়ার নির্দেশ দেন। কিন্তু আদালত সেই হলফনামায় সন্তুষ্ট না হয় তবে দুই মামলাকারীকে ৫ লক্ষ করে দিতে হবে। টাকা না দিলে তার বিরুদ্ধে তদন্তের নির্দেশ দেওয়া হবে জানিয়েছে আদালত। আগামী ২৪ আগস্ট মামলার পরবর্তী শুনানি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement