shono
Advertisement

‘প্রাক্তন মন্ত্রী সুশান্ত ঘোষের আত্মীয়রা কেউ বেকার নেই’, বাম জমানার দুর্নীতি নিয়ে সরব কুণাল

সোশ্যাল মিডিয়ায় বেশ কিছু তথ্য তুলে ধরলেন কুণাল ঘোষ।
Posted: 03:32 PM Mar 27, 2023Updated: 03:32 PM Mar 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিয়োগ দুর্নীতি (SSC Scam) নিয়ে সরগরম রাজ্য রাজনীতি। এরই মাঝে চর্চার কেন্দ্র বিন্দুতে বামেরা। বামেরাও কি নিয়ম ভেঙে আপনজনদের চাকরি দিয়েছিল? এই প্রশ্ন নিয়ে জল্পনা চলছে ওয়াকিবহাল মহলে। এরই মাঝে সোশ্যাল মিডিয়ায় কুণাল ঘোষ (Kunal Ghosh) প্রকাশ করলেন বাম আমলের মন্ত্রী সুশান্ত ঘোষের পরিবারের সরকারি চাকুরিজীবীদের তালিকা। মুখের কথায় নয়, তথ্য দিয়ে প্রমাণ করতে চাইলেন বামেদের দুর্নীতি!

Advertisement

গত প্রায় একবছর ধরে নিয়োগে দুর্নীতির অভিযোগে উত্তাল বাংলা। জেলে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়-সহ বেশ কয়েকজন উচ্চপদস্থ কর্তা। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে সরকারের ভূমিকা নিয়ে। এই দুর্নীতি ইস্যুকে হাতিয়ার করে শাসকদলকে টেক্কা দেওয়ার চেষ্টা করছে বিরোধীরা। আর একইভাবে তৃণমূল বোঝাতে চাইছে, অন্যায় নির্দিষ্ট ব্যক্তি করেছে, তাতে সরকারের কোনও ভূমিকা নেই। পাশাপাশি সরকারের তরফে এটাও দাবি করা হচ্ছে, দুর্নীতি শুধু তৃণমূলের শাসনকালে নয়, বাম আমলেও হয়েছে। বামেদের ৩৪ বছরের শাসনকালে বহু যোগ্য প্রার্থী চাকরি পাননি। বর্তমান শিক্ষামন্ত্রী বামেদের দুর্নীতি প্রকাশ্যে আনতে সেই আমলে চাকরি থেকে যাঁরা বঞ্চিত হয়েছেন, তাঁদেরই সরকারের হাতে তথ্য তুলে দেওয়ার আহ্বান জানিয়েছেন। এবার কুণাল ঘোষই বামেদের ‘দুর্নীতি’র তথ্য তুলে দিলেন শিক্ষামন্ত্রীর কাছে।

[আরও পড়ুন: মেজিয়ায় তাপবিদ্যুৎ কেন্দ্রের দূষণে নষ্ট কৃষিজমি, মমতার নির্দেশে ৮ কোটি ক্ষতিপূরণ চাষিদের]

ফেসবুক পোস্টে কুণাল ঘোষ এদিন তুলে ধরলেন বাম আমলের দাপুটে মন্ত্রী তথা বর্তমান সিপিএম নেতা সুশান্ত ঘোষের পরিবারের সদস্যের তালিকা। যাঁরা সকলেই সরকারি চাকরিজীবী। কেউ কেউ এখনও চাকরি করছেন, কেউ আবার অবসরপ্রাপ্ত। সেই তালিকায় রয়েছেন প্রাক্তন মন্ত্রীর, বোন-ভগ্নিপতি, ভাগ্নে, তুতো ভাই-সহ একাধিক ঘনিষ্ঠজন। কুণাল ঘোষের দাবি, সুশান্ত ঘোষের ভাই-বোন ও তাঁর শ্বশুরবাড়ির কেউ বেকার নেই। অর্থাৎ তিনি বোঝাতে চাইলেন, বাম আমলে চাকরিতে যে দুর্নীতি হয়েছে, তা স্পষ্ট।  যদিও এই পোস্টের পরিপ্রেক্ষিতে বিরোধীদের কোনও প্রতিক্রিয়া এখনও মেলেনি। 

[আরও পড়ুন: রাষ্ট্রপতির প্রতি কুমন্তব্য বিতর্ক অতীত, ১৮০ ডিগ্রি ঘুরে অখিল গিরি বললেন ‘আমরা গর্বিত’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement