shono
Advertisement
Calcutta HC

এফআইআরে অন্তর্বর্তী স্থগিতাদেশ, ঝাড়গ্রামের BJP প্রার্থীকে রক্ষাকবচ হাই কোর্টের

মামলার পরবর্তী শুনানি আগামী ১৮ জুন।
Published By: Sayani SenPosted: 03:32 PM Jun 03, 2024Updated: 04:12 PM Jun 03, 2024

গোবিন্দ রায়: ঝাড়গ্রামের বিজেপি প্রার্থী প্রণত টুডুকে রক্ষাকবচ কলকাতা হাই কোর্টের। তাঁর বিরুদ্ধে দায়ের হওয়া এফআইআরের উপর অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি করলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অমৃতা সিনহা। আগামী ২১ জুন পর্যন্ত বিজেপি প্রার্থীর বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করতে পারবে না পুলিশ। মামলার পরবর্তী শুনানি আগামী ১৮ জুন।

Advertisement

ষষ্ঠ দফার নির্বাচন চলাকালীন গড়বেতার মংলাপাতা এলাকায় আক্রান্ত হন তিনি। তাঁর গাড়ি ভাঙচুর করা হয় বলেও অভিযোগ। এছাড়া প্রার্থীর নিরাপত্তায় থাকা জওয়ানও আক্রান্ত হন। মানিক পাঠানের দায়ের করা এফআইআরের ভিত্তিতে প্রার্থীর বিরুদ্ধেই জামিন অযোগ্য ধারায় মামলা রুজু হয়। তার পরিপ্রেক্ষিতে ঝাড়গ্রামের প্রণত টুডুর আশঙ্কা, নির্বাচনের ফলাফলের মুখে মিথ্যা অভিযোগে গ্রেপ্তার করা হতে পারেন তাঁরা। সে কারণেই সোমবার সকালে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন ঝাড়গ্রামের প্রণত টুডু এবং বসিরহাটের বিজেপি প্রার্থী রেখা পাত্র।

[আরও পড়ুন: রাতারাতি ভোট বাড়ল ৩ শতাংশ! শেষ দফায় উনিশকে টপকাতে পারল বাংলা?]

বিজেপি প্রার্থীদের একাংশের অভিযোগ, স্রেফ হেনস্তা করতে বিজেপি প্রার্থীদের বিরুদ্ধে পুলিশ ভুয়ো মামলা করছে। এছাড়া বহুক্ষেত্রেই ভোটগ্রহণ কেন্দ্রে বিরোধী শিবিরের বুথ এজেন্টকে বসতে দেওয়া হয়নি। নিরপেক্ষ তদন্তের দাবিও জানান মামলাকারীরা। বিচারপতি অমৃতা সিনহা তাঁর গ্রীষ্মবকাশকালীন বেঞ্চে এই মামলার শুনানি হয়। বিজেপি প্রার্থী প্রণত টুডুকে রক্ষাকবচ দেয় হাই কোর্ট। তাঁর বিরুদ্ধে দায়ের হওয়া এফআইআরের উপর অন্তর্বর্তী স্থগিতাদেশ দায়ের করেন বিচারপতি।

[আরও পড়ুন: বাংলায় শান্তিপূর্ণ নির্বাচনে খুশি কমিশন, তবে ভোট পরবর্তী হিংসা নিয়ে কী বললেন রাজীব কুমার?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ঝাড়গ্রামের বিজেপি প্রার্থী প্রণত টুডুকে রক্ষাকবচ কলকাতা হাই কোর্টের।
  • তাঁর বিরুদ্ধে দায়ের হওয়া এফআইআরের উপর অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি করলেন বিচারপতি অমৃতা সিনহা।
  • মামলার পরবর্তী শুনানি আগামী ১৮ জুন।
Advertisement