Advertisement

‘নির্বাচনী নাটক’, মমতার স্কুটারযাত্রাকে কটাক্ষ বিরোধীদের, পালটা সৌগতর

01:31 PM Feb 25, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির অভিনব প্রতিবাদ প্রসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করলেন বিরোধীরা। মমতার স্কুটারে নবান্ন (Nabbana) যাওয়াকে ‘নাটক’ বলে কটাক্ষ করেন তাঁরা। মূল্যবৃদ্ধির জন্য রাজ্যকেও নিশানা করেন।

Advertisement

অগ্নিমূল্য পেট্রল-ডিজেল। লিটার পিছু পেট্রল-ডিজেল একশো টাকা ছুঁইছুঁই।  তারই প্রতিবাদে বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) গাড়ির বদলে বাড়ি থেকে হেঁটে হাজরা মোড় আসেন। সেখান থেকে ইলেকট্রিক স্কুটারে নবান্নে যান মমতা। চালকের আসনে ছিলেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim)। নবান্ন থেকে কেন্দ্রকে তোপ দাগেন মুখ্যমন্ত্রী। তার এই অভিনব প্রতিবাদকে কটাক্ষ করতে ছাড়েননি বিরোধীরা। এবিষয়ে বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার (Jay Prakash Majumdar) বলেন, “পুরোটাই নাটক। ভোটের আগে এসব করে কোনও লাভ হবে না। আমি আবেদন করছি, উনি এসব বন্ধ করুন।” পাশাপাশি পেট্রোপণ্যকে জিএসটির আওতায় আনার দাবিও জানান তিনি।

[আরও পড়ুন: ‘লক্ষ্য সোনার বাংলা’ কর্মসূচির সূচনা নাড্ডার, নির্বাচনী ইস্তেহারে আমজনতার মত নেবে বিজেপি]

কার্যত একই সুর প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরীর গলায়। মুখ্যমন্ত্রীর অভিনব প্রতিবাদকে ‘নাটক’ বলে কটাক্ষ করেন তিনি। বলেন, “সামনে নির্বাচন বলেই পথে নেমেছেন উনি। মুখ্যমন্ত্রী ১ টাকা ছাড় দিয়েছেন। চাইলে আরও বেশি করতে পারতেন। ছত্তিশগড়ে কংগ্রেস সরকার ১২ টাকা দাম কমিয়েছে পেট্রলের দাম।” আবদুল মান্নান বলেন, “নিজের ব্যর্থতাকে ঢাকতে অনেক কিছুই করবেন মমতা। সাহাগঞ্জের সভায় অনেক কিছু বলেছেন উনি। ডানলপ কারখানা খোলার দায় রাজ্যেরও।” যদিও মুখ্যমন্ত্রীর এই প্রতিবাদ অত্যন্ত স্বাভাবিক বলেই মন্তব্য করেছেন বাম নেতা সুজন চক্রবর্তী। তবে এহেন প্রতিবাদ নতুন নয় বলেই দাবি তাঁর। মুখ্যমন্ত্রীর এই পদক্ষেপের প্রশংসা করেছেন তৃণমূল সাংসদ সৌগত রায় (Saugata Roy)। কেন্দ্র সাধারণ মানুষের দুর্দশার কারণ হয়ে দাঁড়িয়েছে বলে এদিন তোপ দাগেন তিনি।

[আরও পড়ুন: অগ্নিমূল্য পেট্রল-ডিজেল! প্রতিবাদে ফিরহাদের সঙ্গে ইলেকট্রিক স্কুটারে নবান্নের পথে মুখ্যমন্ত্রী]

Advertisement
Next