shono
Advertisement

রবিতে চাকরির পরীক্ষা, সাতসকালে শুরু মেট্রো পরিষেবা, জেনে নিন সময়

বাড়ানো হয়েছে মেট্রোর সংখ্যাও।
Posted: 08:56 PM Mar 13, 2024Updated: 09:19 PM Mar 13, 2024

নব্যেন্দু হাজরা: রবিবার সাধারণত সকাল ৯টা থেকে শুরু হয় মেট্রো পরিষেবা। কিন্তু এই রবিবার রয়েছে সরকারি পরীক্ষা। নির্ধারিত সময় পরীক্ষাকেন্দ্রে পৌছনো নিয়ে চিন্তায় ছিলেন পরীক্ষার্থীরা। ফলে তাঁদের কথা ভেবে রবিবার সক্কাল সক্কাল পরিষেবা শুরু করার সিদ্ধান্ত নিয়েছে কলকাতা মেট্রো। বাড়ানো হয়েছে ট্রেনের সংখ্যাও। জেনে নিন মেট্রো পরিষেবার সময়সূচী। 

Advertisement

আগামী ১৭ মার্চ, রবিবার রয়েছে খাদ্যদপ্তরের সাব-ইন্সপেক্টর নিয়োগের পরীক্ষা। রবিবার সাধারণত ১৩০টি মেট্রো চলে। চাকরিপ্রার্থীদের জন্য বাড়ানো হয়েছে মেট্রোর সংখ্যাও। এনিয়ে মঙ্গলবার প্রেস বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, পরীক্ষার্থীদের সুবিধার্থে মেট্রো পরিষেবা শুরু হবে সকাল ৮টা থেকে। দক্ষিণেশ্বর থেকে প্রথম মেট্রো ছাড়বে সকাল ৮টায়। দ্বিতীয়টি ছাড়বে সকাল ৮টা ২৮ মিনিটে। অন্যদিকে কবি সুভাষ থেকে প্রথম মেট্রো ছাড়বে সকাল ৮টা ১৫ মিনিটে। দ্বিতীয়টি ছাড়বে ৮টা ৪০ মিনিটে। শুধুমাত্র এই দিনের জন্যই আপ ও ডাউন মিলিয়ে মোট ১৩৪টি ট্রেন চলবে। তবে শেষ মেট্রোর সময় অপরিবর্তিত থাকবে। এই বিশেষ দিন ছাড়া বাকি সব রবিবার সকাল ৯টা থেকেই শুরু হবে মেট্রো পরিষেবা।     

[আরও পড়ুন: অভিজিৎ ‘নর্দমার কীট’! ভাইরাল স্ক্রিনশট নিয়ে মুখ খুললেন দিব্যেন্দু]

বলে রাখা ভালো, দমদমে ইলেকট্রনিক ইন্টারলকিংয়ের কাজের জন্য আগামী শুক্রবার থেকে সোমবার ভোর চারটে পর্যন্ত শিয়ালদহ থেকে একাধিক শাখায় বাতিল ১৪৩টি ট্রেন। এছাড়া ৪৬টি ট্রেনে যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে। এর জেরে ভোগান্তিতে পড়তে হবে যাত্রীদের। এনিয়ে মাথায় হাত পড়েছে রবিবারের পরীক্ষার্থীদেরও।

[আরও পড়ুন: ‘যতদিন তোমাদের বাবা বেঁচে আছে…’, আরিয়ান-সুহানার কাছে বড় প্রতিজ্ঞা শাহরুখের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement