shono
Advertisement

সংখ্যালঘু ভোট হাতছাড়া হওয়ার ভয় পাচ্ছেন মমতা! হাওড়া অশান্তিতে শুভেন্দুর নিশানায় মুখ্যমন্ত্রী

পুলিশমন্ত্রীর ইস্তফা দাবি করলেন শুভেন্দু।
Posted: 06:46 PM Mar 31, 2023Updated: 06:55 PM Mar 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাওড়ার অশান্তির জন্য সরাসরি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) দায়ী করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর অভিযোগ, বগটুঁই, আনিস খান কাণ্ড, সাগরদিঘি দেখার পর সংখ্যালঘু ভোট হাতছাড়া হয়ে যাওয়ার ভয় পাচ্ছেন মমতা। সেকারণেই পরিকল্পিতভাবে তৃণমূলের (TMC) মুসলিম নেতাদের দিয়ে এই ঘটনা ঘটানো হয়েছে।

Advertisement

রামনবমীর সন্ধেয় হাওড়ার শিবপুরের অশান্তির নেপথ্যে কে? এই নিয়ে শাসক বিরোধী তরজা চলছেই। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ অভিষেক বন্দ্যোপাধ্যায়রা ইতিমধ্যেই এই ঘটনার জন্য সরাসরি বিজেপিকে বিঁধেছেন। অভিষেক বন্দ্যোপাধ্যায় আবার দাবি করেন, খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Amit Shah) সঙ্গে বৈঠক করে এই হিংসার ব্লু-প্রিন্ট তৈরি হয়েছিল। বিজেপি (BJP) আবার সম্পূর্ণ উলটো কথা বলছে। গেরুয়া শিবিরের দাবি, সংখ্যালঘু ভোট হাতছাড়া হওয়ার ভয়ে পরিকল্পিতভাবে এই ঘটনা ঘটিয়েছে তৃণমূল।

[আরও পড়ুন: ভোটের মুখে খোদ মুখ্যমন্ত্রীর গাড়ি থামিয়ে তল্লাশি নির্বাচন কমিশনের! শোরগোল কর্ণাটকে]

রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) সাংবাদিক বৈঠক করে বলছেন, বগটুঁইয়ের ঘটনা, আনিস খান কাণ্ড, এবং সাগরদিঘির ফলাফলের পর মমতা বন্দ্যোপাধ্যায় আতঙ্কিত হয়ে পড়েছিলেন যে সংখ্যালঘু ভোট তাঁর হাত থেকে বেরিয়ে যাচ্ছে। যে ভোট তিনি NRC’র ভয় দেখিয়ে পেয়েছিলেন, সেই ভোট ফিরে পেতে পুলিশকে নিস্ক্রিয় করে তৃণমূলের স্থানীয় কাউন্সিলরের স্বামীকে দিয়ে এই ঘটনা ঘটিয়েছেন তিনি। শুভেন্দুর অভিযোগ, মমতার তোষণের রাজনীতি চরম জায়গায় গিয়ে পৌঁছেছে। তিনি হিন্দুদের গালাগাল করছেন।

[আরও পড়ুন: তিলজলা শিশু খুন: ‘মমতার লোক’ বলে সুদেষ্ণা রায়কে ‘ঘাড়ধাক্কা’! কাঠগড়ায় জাতীয় শিশু সুরক্ষা কমিশন]

বিরোধী দলনেতার অভিযোগ, মুখ্যমন্ত্রী মিথ্যাচার করছেন। মিছিলের কোনও রুট বদল হয়নি। সরাসরি রাজ্যের পুলিশমন্ত্রীর পদ থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের ইস্তফা দাবি করেছেন শুভেন্দু। এখানেই শেষ নয়, বিরোধী দলনেতার অভিযোগ, হাওড়া কাণ্ডে এখনও পর্যন্ত যারা গ্রেপ্তার হয়েছেন, তাঁরা সকলেই নিরীহ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement