ভেঙেছে কাঁধের হাড়, স্থিতিশীল হলেও এখনও সংকট কাটছে না মদন মিত্রর

07:24 PM Dec 08, 2023 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত সোমবার মাঝরাতে আচমকা তীব্র শ্বাসকষ্ট ও বুকে ব্যথা নিয়ে এসএসকেএম হাসপাতালে ভরতি করা হয়েছিল মদন মিত্রকে। বর্তমানে সিসিইউ অর্থাৎ ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে চিকিৎসাধীন তিনি। চিকিৎসকরা জানিয়েছেন, তৃণমূল বিধায়কের কাঁধের হাড় ভেঙেছে। যার জেরে তাঁর একাধিক শারীরিক পরীক্ষা করা হয়েছে। তিনি আপাতত স্থিতিশীল হলেও এখনও সংকট কাটেনি।

Advertisement

সোমবার এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডের ২০৬ নং কেবিনে রেখে তাঁর চিকিৎসা শুরু হয় বিধায়কের। খুব কাশি হচ্ছিল। শ্বাসকষ্টের সমস্যাও ছিল। রাতে নেফ্রলজিস্ট তাঁর চিকিৎসা করেন। রাতভর মোটের উপর স্থিতিশীল ছিলেন। পরের দুদিন স্থিতিশীল থাকলেও বৃহস্পতিবার গভীর রাতে মদন মিত্র ফের তীব্র শ্বাসকষ্ট ও বুকে ব্যথা অনুভব করেন। এমনকী ভীষণ কাঁপুনি শুরু হয়। গোটা শরীর ঝাঁকিয়ে কাঁপতে থাকেন তিনি। জ্ঞানও হারান। এরপর CPR দিয়ে স্বাভাবিক করার চেষ্টা করা হয় তাঁকে।

[আরও পড়ুন: অভিষেকের দপ্তরের হস্তক্ষেপ, দুদিন পর এসএসকেএমে ভর্তি কোচবিহারের রোগিণী]

কিন্তু ওই তীব্র ঝাঁকুনিতেই কাঁধের হাড় ভেঙে যায় মদন মিত্রের (Madan Mitra)। আজ, শুক্রবার সকাল থেকেই কার্ডিওলজি, নেফ্রোলজিস্ট-সহ মোট ১০ জন চিকিৎসকের একটি দল কামারহাটির বিধায়কের চিকিৎসার দায়িত্ব নেন। অক্সিজেন স্যাচুরেশন কম থাকায় তাঁকে অক্সিজেন দেওয়া হয়। পাশাপাশি স্পাইনাল কর্ডের সিটিস্ক্যান করা হয়। মস্তিষ্কের MRI-ও করা হয়েছে। হাড় ভাঙার বিষয়টি ঠিক কতখানি গুরুতর, এখনও অস্ত্রোপচার করতে হবে কি না, তা এই পরীক্ষাগুলির রিপোর্ট হাতে এলে নিশ্চিত হতে পারবেন চিকিৎসকরা।

ডাক্তাররা জানিয়েছেন, মদন মিত্রর সি টাইপ কিডনির সমস্যা ধরা পড়েছে। রক্তচাপ আপাতত স্বাভাবিক। পাল্স রেট নিয়েও চিন্তা নেই। তাই আপাতত তিনি স্থিতিশীল। কিন্তু হাড় ভাঙার জেরে এখনও সংকট কাটেনি তাঁর।

[আরও পড়ুন: Mahua Moitra: প্রয়াত সোমনাথবাবুর সিদ্ধান্তকে ঢাল করেই সংসদে বলতে দেওয়া হল না মহুয়াকে]

Advertisement
Next