shono
Advertisement

নতুন বিশ্বসুন্দরী ২৫ বছরের চেক কন্যা, জানেন তাঁর পরিচয়?

মিস ইন্ডিয়া শেষ করলেন কত নম্বরে?
Posted: 04:24 PM Mar 10, 2024Updated: 04:25 PM Mar 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মিস ওয়ার্ল্ডের খেতাব জিতলেন চেক প্রজাতন্ত্রের ক্রিস্টিনা পিসকোভা। মুম্বইয়ে অনুষ্ঠিত হয়েছিল এবারের প্রতিযোগিতা। এবারের প্রতিযোগিতায় প্রথম রানার আপ হয়েছেন মিস লেবানন ইয়াসমিনা জেটাউন। ভারতের মিস ইন্ডিয়া বিজয়ী সিনি শেট্টি শেষ করলেন প্রথম আটে। ২৮ বছর পর ভারতে মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা অনুষ্ঠিত হল। অংশ নিয়েছিলেন ১১৫টি দেশের প্রতিযোগীরা।

Advertisement

এদিন ক্রিস্টিনা খেতাব জেতার পরে গতবারের মিস ওয়ার্ড পোল্যান্ডের ক্যারোলিনা বিয়েলস্কা বিজয়ীর মুকুট পরিয়ে দেন ক্রিস্টিনাকে। প্রসঙ্গত, ২০০৬ সালে তাতানা কুচারোভা চেক প্রজাতন্ত্র থেকে এই খেতাব জেতেন। আঠেরো বছর পরে পুনরাবৃত্ত হল ইতিহাস।

[আরও পড়ুন: রামনবমীর ছুটিতে প্রবল আপত্তি কবীর সুমনের, সোশাল মিডিয়ায় গর্জে উঠলেন শিল্পী?]

মিস ওয়ার্ল্ডের ওয়েবসাইট থেকে জানা যাচ্ছে ক্রিস্টিনা একজন চেক মডেল। আইন ও বাণিজ্য প্রশাসন নিয়ে পড়াশোনা করছেন তিনি। বছর পঁচিশের এই তরুণী ক্রিস্টিনা পিসকো ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা। বরাবরই শিক্ষার মাধ্যমে স্থায়ী উন্নয়নের প্রবক্তা ক্রিস্টিনা ইংরেজি, পোলিশ, স্লোভাক ও জার্মান ভাষায় দক্ষ। তাঁর মতে, তাঁর জীবনের সবচেয়ে গর্বের মুহূর্ত হল তানজানিয়ায় অবহেলিত শিশুদের জন্য ইংরেজি স্কুল খোলা। সঙ্গীত ও শিল্পের প্রতি তিনি অনুরক্ত। বাজাতে পারেন বাঁশি ও বেহালা। আর্ট অ্যাকাডেমিতে কাটিয়েছেন ৯ বছর।

এবারের প্রতিযোগিতায় নজর ছিল মিস ইন্ডিয়া সিনি শেট্টির দিকে। কিন্তু তিনি আট নম্বরে শেষ করলেন। প্রসঙ্গত এখনও পর্যন্ত ভারতের ৬ জন সুন্দরী এই খেতাব জিতেছেন। তাঁরা হলেন যথাক্রমে- রিতা ফারিয়া পাওয়েল (১৯৬৬), ঐশ্বর্য রায় বচ্চন (১৯৯৪), ডায়ানা হেডেন (১৯৯৭), যুক্তামুখী (১৯৯৯), প্রিয়াঙ্কা চোপড়া (২০০০) ও মানুষী চিল্লার ২০১৭।

[আরও পড়ুন: শরীরে নেই একটুকরো সুতো, হাসপাতালের ভিতরে নগ্ন হয়ে ঘুরছেন চিকিৎসক! বিতর্ক তুঙ্গে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement