shono
Advertisement

বর্ষবরণের রাতপার্টিতে থাকুক রকমারি মকটেল-ককটেল, রইল রেসিপি

যত্ন নিয়ে বাড়িতেই বানান।
Posted: 05:09 PM Dec 28, 2023Updated: 05:09 PM Dec 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বর্ষশেষের আনন্দে গা ভাসানোর সময়। বাইরে কিংবা বাড়িতে পার্টির পরিকল্পনা নিশ্চয়ই রয়েছে আপনার। আমন্ত্রিত অতিথিদের তাক লাগাতে খুব সহজেই বাড়িতে মকটেল, ককটেল বানিয়ে নিতে পারেন। কীভাবে? রইল তিন তিনটে রেসিপি।

Advertisement

পাইন্যাপল মিন্ট মোহিতো মকটেল

উপকরণ-
১০ ফ্রেশ পুদিনাপাতা (গার্নিশের জন্য), ২ চাচামচ গুঁড়ো চিনি, ১/৪ কাপ পাইন্যাপল জুস (আনারসের রস), ১ লেবুর রস, ১/২ ক্লাব সোডা।

প্রণালী-
একটি ককটেল শেকারে পুদিনাপাতা, গুঁড়ো চিনি মেশান। তাতে আনারসের জুস, লেবুর রস দিয়ে ১৫ সেকেন্ড ভালো করে ঝাঁকান। একটা লম্বা গ্লাসে ঢেলে তাতে বরফের টুকরো, ক্লাব সোডা দিন। উপরে সাজিয়ে দিন পুদিনাপাতা। ব্যস, তৈরি আপনার পাইন্যাপল মিন্ট মোহিতো মকটেল।

জনি ব্ল্যাক ফ্যাশনেবল ককটেল

উপকরণ-
জনি ওয়াকার ব্ল্যাক লেবেল ৪৫ মিলি, সুগার সিরাপ ১০ মিলি, কমলালেবুর রস ৩০ মিলি, বিটারস (অপশনাল), কমলালেবুর খোসা গোল করে ছাড়ানো (অরেঞ্জ হুইল) গার্নিশের জন্য

পদ্ধতি-
গ্লাসে বরফের টুকরো দিয়ে সব উপকরণ যোগ করুন। এবার হালকা করে মিক্সআপ করে নিন। গ্লাসের কানায় একটি অরেঞ্জ হুইল দিয়ে সাজিয়ে পরিবেশন করুন। বর্ষবরণের রাত জমে যাবে।

অরেঞ্জ লেমন প্যাশন ফ্রুট মকটেল

উপকরণ-
১/৫ কাপ ফ্রেশ কমলালেবুর রস, ৩/৪ কাপ ফ্রেশ লেবুর রস, ৩/৪ কাপ ভ্যানিলা সিরাপ, ১/২ কাপ প্যাশন-ফ্রুট পিউরি

পদ্ধতি-
একটা ককটেল শেকারে বরফ দিয়ে সমস্ত উপকরণগুলো মিশিয়ে দিন। ভালো করে ঝাকিয়ে একটা গ্লাসে ঢালুন। লেমন জেস্ট এবং কমলালেবুর খোসা সাজিয়ে পরিবেশন করুন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement