shono
Advertisement

বাড়িতে রসুন নেই? জেনে নিন অন্য উপায়ে কীভাবে তৈরি করবেন সুস্বাদু খাবার

রসুন না থাকলেও নির্ঝঞ্ঝাটে বানিয়ে ফেলুন লোভনীয় খাবারদাবার।
Posted: 04:56 PM May 14, 2023Updated: 04:56 PM May 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাঙালি রান্নাঘর মানেই রসিয়ে, কষিয়ে রান্নার প্রচলন রয়েছে। আর সেরকম রান্না হলে রসুন ছাড়া যেন ভাবাই যায় না। তবে রান্নাঘরে ঢুকে যদি দেখেন রসুন নেই। ব্যস! মাথায় হাত গৃহিণীর। কীভাবে রান্না করবেন বুঝতে পারছেন না। যদিও এখন অনলাইন কেনাকাটির নানা অ্যাপের মাধ্যমে মিনিট দশেকের মধ্যেই প্রয়োজনীয় জিনিস বাড়িতে আনা সম্ভব। সেভাবেও যদি রসুন জোগাড় করতে না পারেন তবে দুশ্চিন্তার কোনও কারণ নেই। কারণ, রসুনের পরিবর্তে অন্য উপায়েও সুস্বাদু খাবার তৈরি করা সম্ভব।

Advertisement

ব্যস্ত এখন প্রায় সকলেই। কাজের ফাঁকে কোনওক্রমে রান্না সেরে নেনে বেশিরভাগ গৃহিণী। তাই বাটনা বাটার ঝক্কি নিতে চান না তাঁরা। সে কারণে ফ্রিজে অনেকেই গার্লিক পাউডার কিনে রাখে। সেক্ষেত্রে বাড়িতে রসুন না থাকলেও সমস্যা নেই। গার্লিক পাউডার ব্যবহার করেও পেতে পারেন একইরকমের লোভনীয় স্বাদ।

রসুনের বদলে বাড়িতে আদা থাকলেই যথেষ্ট। শুধুমাত্র আদা এবং জিরে ফোড়ন দিয়ে নানা রকমের সুস্বাদু খাবার রান্না করা সম্ভব।

[আরও পড়ুন: তীব্র গরমে মিষ্টি তরমুজ কেনাই বড় চ্যালেঞ্জ, কীভাবে চিনবেন?]

রসুন বাড়িতে না থাকলে হিংকেও কাজে লাগাতে পারেন। অবশ্যই মনে রাখবেন কড়ায় তেল বসানোর সময় তাতে একটু হিং দিয়ে দিন। অল্প গন্ধ বেরলে তরকারি রান্না শুরু করতে পারেন। রসুনের স্বাদকেও হার মানাতে পারেন হিং।

তাহলে আর চিন্তা নেই। বাড়িতে রসুন না থাকলেও নির্ঝঞ্ঝাটে বানিয়ে ফেলুন লোভনীয় খাবারদাবার। গরম গরম পরিবেশন করুন। দেখবেন আপনার পরিবারের সদস্যরা হাত চাটবেন।

[আরও পড়ুন: গরম থেকে বাঁচাবে এই ফলগুলি, কীভাবে? জেনে রাখুন গুণাবলী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement