shono
Advertisement

পরোটার ভিতর গুলাব জামুন! নতুন স্বাদের খাবার দেখে জিভে জল খাদ্যপ্রেমীদের, দেখুন ভিডিও

চেখে দেখবেন নাকি একবার!
Posted: 06:59 PM Mar 21, 2022Updated: 06:59 PM Mar 21, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পেটাই পরোটার কথা শুনেছেন, কিন্তু মিঠাই পরোটার নাম শুনেছেন কি? ভাবছেন পরোটার সঙ্গে মিঠাই অর্থাৎ মিষ্টির সম্পর্ক কোথায়? ব্যাপারটা একটু বিশদে বলা যাক।

Advertisement

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা গিয়েছে, গুলাব জামুন দিয়ে তৈরি হচ্ছে পরোটা। ভিডিওটি শেয়ার করেন উত্তর প্রদেশের একটি ‘ফুড ব্লগার’। 

ভিডিওতে দেখা গিয়েছে, ময়দার লেচির মধ্যে দুটো গুলাব জামুন ভরে পরোটার মতো করে বেলে নিলেন রাঁধুনি। তারপর ঘিয়ের মধ্যে ভেজে নিয়ে তৈরি হয়ে গেল ‘গুলাব জামুন পরোটা’। এই পরোটা পরিবেশন করার আগে পরোটার উপর ছড়িয়ে দেওয়া হল চিনির রস। ইতিমধ্যেই খাদ্যপ্রেমীদের কাছে এই ‘গুলাব জামুন পরোটা’ দারুণ জনপ্রিয়। যাঁরা খেয়েছেন, তাঁদের কথায়, মিষ্টি স্বাদের এই পরোটা খেতে কিন্তু বেশ ভাল।

[আরও পড়ুন: বাড়িতে না জানিয়েই অতিথি আগমন? কম সময়ে তৈরি করুন এই ৬ পদ]

এর আগে খবরে এসেছিল লঙ্কা দিয়ে তৈরি ঝাল রসগোল্লা, গাজর রসগোল্লা, চকোলেট রসগোল্লার কথা। কলকাতা, শহরতলিতে ইতিমধ্য়েই জনপ্রিয় হয়েছে ভিন্ন ভিন্ন স্বাদের এসব মিষ্টি। ফিউশন ফুডের ফাঁদে পড়ে রসগোল্লা এখন নিচ্ছে নানা রূপ। কেউ কেউ নতুন স্বাদের রসগোল্লাকে পছন্দ করলেও, বেশিরভাগই এ ধরনের ফিউশনকে একেবারেই পাত্তা দিচ্ছেন না। গুলাব জামুন পরোটার ক্ষেত্রেও রয়েছে এমনই মিশ্র প্রতিক্রিয়া। 

[আরও পড়ুন: খুব সহজেই বাড়িতে বানিয়ে ফেলুন মিষ্টি দই, রইল রেসিপি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement