shono
Advertisement

শীঘ্রই এই ফোনগুলিতে বন্ধ হবে হোয়াটসঅ্যাপ পরিষেবা, দেখুন তালিকা

তালিকায় আপনার ফোনের নাম নেই তো? The post শীঘ্রই এই ফোনগুলিতে বন্ধ হবে হোয়াটসঅ্যাপ পরিষেবা, দেখুন তালিকা appeared first on Sangbad Pratidin.
Posted: 05:30 PM Oct 01, 2019Updated: 05:30 PM Oct 01, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্মার্টফোন ব্যবহার করেন অথচ হোয়াটসঅ্যাপ করেন না, এমন মানুষের সংখ্যা হাতে গোনা৷ বিশ্বের কোটি কোটি মানুষ এখন এই অনলাইন মেসেজিং অ্যাপের ফাঁদে বন্দি৷ এই অ্যাপের দ্বারা মুহূর্তে পাঠিয়ে দেওয়া যায় ফটো, ভিডিও, গান, ফোন নম্বর ও রেকর্ডিং৷ তবে এর মধ্যেই হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য একটা খারাপ খবর নিয়ে এল সংস্থাটি৷ কর্তৃপক্ষ জানাল, ২০২০ থেকে বেশি কয়েকটি অ্যান্ড্রয়েড এবং আইওএস সিস্টেমে বন্ধ হয়ে যাবে হোয়াটসঅ্যাপ।

Advertisement

[ আরও পড়ুন: বাড়িতেই সারাতে পারেন স্মার্টফোন, জানেন কীভাবে? ]

জানা গিয়েছে, ২০২০-র পয়লা ফেব্রুয়ারি থেকে অ্যান্ড্রয়েড ২.৩.৭ অপারেটিং সিস্টেম এবং আইওএস ৭ অপারেটিং সিস্টেমে বন্ধ হচ্ছে হোয়াটসঅ্যাপ পরিষেবা৷ টেক বিশেষজ্ঞরা জানিয়েছেন, এই অপারেটিং সিস্টেম সম্বলিত অ্যান্ড্রয়েড ফোনগুলি হল- স্যামসাং গ্যালাক্সি এস ২, এলটিই আই-৯২১০টি, স্যামসাং গ্যালাক্সি এস লাইটরে ৪জি, লেনোভো কে ৮০০, মটোরোলা এক্সটি ৫৩২, মটোরোলা ফায়ার এক্সটি ৩১৭, এলজি প্রাডা ৩.০ পি ৯৪০, এইচটিসি ভেলোসিটি ৪জি, মটোরোলা মোটোলুক্সে এক্সটি ৬১৫, এলজি স্পেকট্রাম ভিএস ৯২০, এলজি অপ্টিমাস থ্রিডি ম্যাক্স পি সিরিজ, হুয়াওয়ে এক্টিভা ৪জি এম ৯২০ ও অন্যান্য।

[ আরও পড়ুন: একাধিক ব্যাংক অ্যাকাউন্ট ব্যবহার করতে পারেন Google Pay-তে, জেনে নিন কীভাবে ]

তবে গ্রাহকদের আতঙ্কিত না হওয়ার বার্তা দিয়ে সংস্থাটি এও জানিয়েছে যে, কাইওস ২.৫.১ অপারেটিং সিস্টেমে ব্যবহার করা যাবে হোয়াটসঅ্যাপ। ফলে জিওফোন ১ এবং জিওফোন ২ এ এই পরিষেবা থাকবে৷ এছাড়াও নোকিয়ার ৪জি ফিচার ফোনেও হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে।

The post শীঘ্রই এই ফোনগুলিতে বন্ধ হবে হোয়াটসঅ্যাপ পরিষেবা, দেখুন তালিকা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার