shono
Advertisement

Telegram App থেকে কীভাবে নিখরচায় ডাউনলোড করবেন সিনেমা, চটপট জেনে নিন

মাসের শেষে গ্য়াঁটের কড়ি অনেকটাই বেঁচে যাবে।
Posted: 10:19 PM Aug 30, 2021Updated: 10:19 PM Aug 30, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রাইভেসি পলিসির চক্করে দীর্ঘদিন গ্রাহকদের বিরাগভাজন হয়েছে হোয়াটসঅ্যাপ (WhatsApp)। আর সেই ফাঁকে ভারতীয় বাজারে নিজেদের রাজত্ব বিস্তার করেছে টেলিগ্রাম অ্যাপ। ব্যবহারের পদ্ধতিতে জনপ্রিয় হোয়াটসঅ্যাপের সঙ্গে অনেকটাই সামঞ্জস্য রয়েছে এই চ্যাটিং অ্যাপটির। কিন্তু এতে এমন একটি সুবিধা রয়েছে, যা আপনি হোয়াটসঅ্যাপে একেবারেই পান না। আর এই ফিচারের জোরেই দিনে দিনে আরও বেশি জনপ্রিয় হয়ে উঠছে টেলিগ্রাম (Telegram App)।

Advertisement

তা কী এমন ফিচার, যা অন্য সব চ্যাটিং অ্যাপ থেকে আলাদা করে তুলেছে টেলিগ্রামকে? বন্ধুমহলের সঙ্গে চ্যাটিং, ভিডিও কিংবা অডিও কল, ছবি, ভিডিও পাঠানোর মতো সাধারণ ফিচারগুলি তো রয়েইছে। তবে এর পাশাপাশি এই অ্যাপ থেকে পছন্দের সিনেমা কিংবা ওয়েব সিরিজও ডাউনলোড করা যাবে অনায়াসে। তাও আবার নিখরচায়! হ্যাঁ, হ্যাঁ, এক্কেবারে সত্যি কথা।

[আরও পড়ুন: Travel News: কংসাবতীর তীরে শাল-পিয়ালের জঙ্গল, করোনা আতঙ্ক কাটিয়ে ডাকছে মুকুটমণিপুর]

মুখে কি হাজার ওয়াটের হাসি ফুটে উঠল? তেমনটাই তো স্বাভাবিক। ভাবুন তো, হাজারো ডিজিটাল প্ল্যাটফর্ম সাবস্ক্রাইব করার ঝক্কি নেই। মাসের শেষে গ্য়াঁটের কড়িও অনেকটা বেঁচে যাবে। তার জন্য শুধুমাত্র স্মার্টফোনে রাখতে হবে টেলিগ্রাম অ্যাপটি। এবার নিশ্চয়ই জানতে চাইবেন, কীভাবে এই অ্যাপ থেকে নতুন-পুরনো, হিন্দি, ইংরাজি, বাংলা-সহ নানা ভাষার ছবি কিংবা ওয়েব সিরিজ ডাউনলোড করবেন! চলুন জেনে নেওয়া যাক পদ্ধতি।

১. স্মার্টফোনে না থাকলে প্রথমেই গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে ফেলুন টেলিগ্রাম অ্যাপটি।
২. এবার ফোন নম্বর ও নাম দিয়ে অ্যাপটি চালু করুন।
৩. চ্যাটের হোম পেজের ডানদিকে উপরে একটি সার্চ বাটন আছে, সেটি ক্লিক করুন।
৪. এবার যে সিনেমা কিংবা ওয়েব সিরিজটি ডাউনলোড করতে চান, সেখানে টাইপ করুন।
৫. আপনার স্ক্রিনে ভেসে উঠবে সেই সিনেমার ছবি। একাধিক অপশনও দেখাতে পারে। 
৬. অশপন বেছে ক্লিক করুন। তাহলেই দেখতে পাবেন, ডাউনলোডের লিংক দেখাচ্ছে। অনেক সময় একাধিক সাইজের অপশনও দিয়ে থাকে। অর্থাৎ, আপনি বিরাট কিছু ভাল কোয়ালিটি না চাইলে কম সাইজের ছবিও ডাউনলোড করতে পারেন। এতে ডেটাও কম খরচ হবে।

ব্যস, আপনার কাজ শেষ। স্মার্টফোনে VLC প্লেয়ার থাকলে পপকর্ন হাতে এনজয় করুন পছন্দের ছবিটি। পরে আমাদের ধন্যবাদ জানাতে ভুলবেন না কিন্তু। 

[আরও পড়ুন: গ্রাহকদের জন্য দুর্দান্ত অফার, ভবিষ্যৎ সঞ্চয়ের পথ খুলে দিল Google Pay]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement