shono
Advertisement

আচমকাই ইস্তফা X-এর ভারতীয় কর্তার! জল্পনা তুঙ্গে

এমাসেই মাস্কের সংস্থার সঙ্গে সম্পর্ক শেষ হয়ে যাচ্ছে সমীরণ গুপ্তার।
Posted: 12:40 PM Sep 23, 2023Updated: 12:40 PM Sep 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোশাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সের (আগে যা পরিচিত ছিল টুইটার (Twitter) নামে) ভারত ও দক্ষিণ এশিয়ার নীতি নির্ধারণ প্রধান সমীরণ গুপ্তা ইস্তফা দিলেন। সংবাদ সংস্থা রয়টার্সের দাবি তেমনটাই। সমীরণই ছিলেন মাস্কের সংস্থার সবচেয়ে বর্ষীয়ান কর্মী। কনটেন্ট-নির্ভর নীতি নির্ধারণে তাঁর ভূমিকাই ছিল সবচেয়ে উল্লেখযোগ্য।

Advertisement

কেন ইস্তফা দিলেন তিনি? এই নিয়ে এখনও পর্যন্ত সংবাদমাধ্যমের সামনে মুখ খোলেননি সমীরণ। কোনও মন্তব্য করতে চায়নি এক্সও (X)। তবে সমীরণের লিঙ্কডিন প্রোফাইল থেকে জানা যাচ্ছে, সেপ্টেম্বরেই সংস্থার সঙ্গে তাঁর সম্পর্ক শেষ হয়ে যাচ্ছে।

[আরও পড়ুন: দীপাবলিতে ‘সুপ্রিম’ শুভেচ্ছা, তবে ‘পরিবেশবান্ধব বাজি’তে না শীর্ষ আদালতের]

২০২২ সালের ফেব্রুয়ারিতে এক্সে যোগ দিয়েছিলেন সমীরণ। এর ৮ মাস পরে সেটি কিনে নেন মাস্ক। ভারতকে প্রথম থেকেই খুব বড় ‘বাজার’ হিসেবে দেখছে এক্স। এদেশের ২ কোটি ২৭ লক্ষ ইউজার রয়েছেন এক্সে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে শুরু করে বহু ভিআইপিই নিয়মিত এখানে পোস্ট করেন। সব মিলিয়ে ভারত তথা দক্ষিণ এশিয়ার মার্কেট সংস্থার জন্য খুবই গুরুত্বপূর্ণ। সমীরণ গুপ্তার কাজটা ছিল তাই কঠিন। এই পরিস্থিতিতে এমন গুরুত্বপূর্ণ এক পদাধিকারীর ইস্তফায় সংস্থার জন্য চাপ তৈরি হল বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: কত অস্ত্র উদ্ধার হয়েছে? সুপ্রিম কোর্টে রিপোর্ট দাখিল মণিপুর সরকারের

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement