shono
Advertisement

পাঁচ মিনিটেই বানিয়ে ফেলুন খেজুর গুড়ের ব্রাউনি, রইল সহজ রেসিপি

বাড়িতেই ব্রাউনি বানিয়ে তাক লাগিয়ে দিন সবাইকে।
Posted: 08:06 PM Jan 17, 2024Updated: 08:07 PM Jan 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শহরে কনকনে শীত পড়েছে। সন্ধ্যাবেলায় কিংবা ডিনারের শেষে পাতে যদি পড়ে ব্রাউনি, তাহলে কেমন হয়? নাহ, দোকান থেকে কিনতে হবে না। বরং বাড়িতেই খুব অল্প সময়ে তৈরি করতে পারবেন ব্রাউনি। আর যেহেতু এটা গুড়ের সময়। খেজুর গুড় দিয়েই বানিয়ে ফেলুন ব্রাউনি।

Advertisement

যা যা লাগবে- মাখন ২৫০ গ্রাম, কোকো পাউডার আধা কাপ, গুড় ১ কাপ, ডিম ৪টি, ভ্যানিলা এসেন্স ১ চা-চামচ, ময়দা ১ কাপ, বেকিং পাউডার ১ চা-চামচ, ডার্ক চকলেটের কুচি আধা কাপ ও তরল গুড় ১ কাপ।

[আরও পড়ুন: সর্দি-কাশি লেগেই আছে? একবাটি স্যুপই চাঙ্গা করার টনিক, জানুন রেসিপি]

তৈরি করুন এভাবে-

প্রথমে একটি প্যানে জল গরম করে ওভেন থেকে নামিয়ে নিন। একটি বড় বাটিতে মাখন নিয়ে নিন। গরম জলের পাত্রের উপরে রেখে মাখন গলিয়ে নিন। আধা ভাঙা গুড়ের সঙ্গে গলানো মাখন ভালোভাবে ফেটিয়ে নিন। মিশ্রণে এবার একে একে চারটি ডিম মিশিয়ে নিন। মিশ্রণে ছাঁকনি দিয়ে চালা ময়দা, কোকো পাউডার ও বেকিং পাউডার দিয়ে দিন। ভালো করে মিশিয়ে নিন। সব শেষে ভ্যানিলা এসেন্স ও চকলেটের কুচি দিয়ে দিন। মিশিয়ে বেক করতে হবে। ১৮০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় ওভেনে ১৫ মিনিট প্রিহিট করে নিতে হবে। ব্রাউনির মিশ্রণটি মাখন লাগানো একটি বেকিং ট্রেতে ঢেলে সমানভাবে বিছিয়ে দিতে হবে। প্রিহিট করা ওভেনে ২৫ থেকে ৩০ মিনিটের জন্য বেক করে নামিয়ে নিন। ঠান্ডা হয়ে গেলে বেকিং ট্রে থেকে নামিয়ে কেটে তরল গুড় ছড়িয়ে পরিবেশন করুন গুড় দিয়ে তৈরি ব্রাউনি।

[আরও পড়ুন:  এক বাটি স্যুপেই চাবুক ফিগারের চাবিকাঠি? রেসিপি দিলেন ‘শেফ’ মিমি চক্রবর্তী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার