shono
Advertisement

গণেশ পুজো দেখতে গিয়ে ধর্ষণের শিকার নাবালিকা

ঘটনায় অভিযুক্ত প্যান্ডেলের ঠিকাদার পলাতক।
Posted: 10:41 AM Sep 21, 2018Updated: 10:41 AM Sep 21, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের দেবস্থানে নাবালিকা ধর্ষণ। ভক্তদের ভিড় এড়িয়ে সামনে দাঁড়িয়ে গণপতির প্রার্থনা করতে চেয়েছিল নাবালিকা। অভিযোগ, সেই সুযোগ করে দেওয়ার অছিলায় মণ্ডপের পিছনে নিয়ে গিয়ে নাবালিকাকে ধর্ষণ করা হয়। ঘটনায় অভিযুক্ত প্যান্ডেলের ঠিকাদার পলাতক।

Advertisement

[রাম মন্দির তৈরি হলেই শেষ হবে হিন্দু-মুসলিম সংঘাত, দাবি মোহন ভাগবতের]

ঘটনাটি মহারাষ্ট্রের পালঘর শহরে। পুলিশ সূত্রে খবর, দাহানু এলাকার আগর গ্রামে চলছিল গণেশ পুজো। সোমবার রাতে মণ্ডপ দেখতে বন্ধুদের সঙ্গে সেখানে যায় ১৩ বছরের নির্যাতিতা কিশোরী। পালঘর থানার পুলিশ আধিকারিক হেমন্তকুমার কাটকর জনিয়েছেন, পুজো দেখতে গেলে ওই কিশোরীকে ভুলিয়ে মণ্ডপের পিছনে নিয়ে যায় প্যান্ডেলের ঠিকাদার। সেখানেই ধর্ষণ করা হয় তাকে। তারপর চম্পট দেয় বছর চব্বিশের অভিযুক্ত। বাড়ি ফিরে ঘটনার কথা পরিবারকে জানায় নির্যাতিতা। অভিযোগের ভিত্তিতে ওই ঠিকাদারের খোঁজ শুরু করেছে পুলিশ। তার বিরুদ্ধে, পকসো আইন ও ভারতীয় দণ্ডবিধির ৩৭৬ ধারায় ধর্ষণের মামলা রুজু করা হয়েছে।

দেবস্থানে এহেন ঘটনায় রীতিমতো নিন্দার ঝড় বয়ে গিয়েছে রাজ্যজুড়ে। অভিযুক্তর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে প্রশাসন। উল্লেখ্য, এই প্রথম নয় এর আগেও মহারাষ্ট্রে ধর্ষণের শিকার হয়েছে একাধিক নাবালিকা। পরপর এহেন ঘটনায় রাজ্যে মহিলাদের নিরাপত্তা ও আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্নের মুখে পড়েছে মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবিসের সরকার। কাঠুয়া গণধর্ষণের পর দেশজুড়ে ব্যাপক প্রতিক্রয়া সৃষ্টি হয়। মহিলাদের নিরাপত্তা সুনিশ্চিত করতে নানা পদক্ষেপের কথা ঘোষণাও করা হয়, কিন্তু বাস্তবে পরিস্থিতি আজও পালটায়নি।       

[৩৩ বছরের লজ্জা মুছে শাস্তিযোগ্য তিন তালাক, সিলমোহর রাষ্ট্রপতির]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার