shono
Advertisement

পুলিশের অনুমতি ছাড়াই দিল্লিতে রাহুলের জন্য ‘সত্যাগ্রহ’কংগ্রেসের, হাজির প্রিয়াঙ্কা-খাড়গে

দেশজুড়েই সত্যাগ্রহ কর্মসূচি কংগ্রেসের।
Posted: 11:08 AM Mar 26, 2023Updated: 11:11 AM Mar 26, 2023

সোমনাথ রায়, নয়াদিল্লি: রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজের প্রতিবাদে দিল্লির রাজঘাটে মেগা সত্যাগ্রহ শুরু করল কংগ্রেস। রবিবার দিনভর একেবারে শীর্ষস্তরের কংগ্রেস নেতারা রাজঘাটে অবস্থান করবেন। যাঁদের মধ্যে রয়েছেন দলের সর্বভারতীয় সভাপতি মল্লিকার্জুন খাড়গে (Mallikarjun Kharge), এবং রাহুলের বোন প্রিয়াঙ্কা। রাজঘাটের সামনে অসংখ্য কংগ্রেস কর্মীও জড়ো হয়েছেন।

Advertisement

রাহুলের জন্য আয়োজিত এই অবস্থান বিক্ষোভের নাম দেওয়া হয়েছে সংকল্প সত্যাগ্রহ। শনিবার কংগ্রেসের তরফে এই সত্যাগ্রহের অনুমতি চাওয়া হলেও দিল্লি পুলিশ (Delhi Police) অনুমতি দিতে চায়নি। উলটে রাজঘাট এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। কিন্তু পুলিশের অনুমতি না পেলেও কর্মসূচি বাতিল করেনি হাত শিবির। এদিন সকালেই রাজঘাটে বহু কংগ্রেস কর্মী জোড়ো হয়ে গিয়েছেন। সকাল সাড়ে ১০টা নাগাদ দলের একেবারে শীর্ষস্তরের নেতারাও সংকল্প সত্যাগ্রহে পৌঁছান। এরপর দিল্লি পুলিশ কংগ্রেস নেতাদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করে কিনা সেটাই দেখার।

[আরও পড়ুন: ‘নেতৃত্ব বদলাতে পারবে না ওকে’, এমবাপের প্রশংসায় ফরাসি কোচ দেশঁ]

কংগ্রেস (Congress) সভাপতি মল্লিকার্জুন খাড়গের বলছেন, “রাহুল গান্ধী (Rahul Gandhi) দেশের জন্য লড়ছেন। মানুষের অধিকারের জন্য লড়ছেন। ওরা রাহুলকে বলতে দিতে চান না। তাতে রাহুলের লড়াই থামবে না। আমাদের লড়াই থামবে না। আজ দিনভর আমরা গান্ধী স্মারকের কাছে সত্যাগ্রহ করব।” খাড়গেদের এই সত্যাগ্রহ নিয়েও অবশ্য বিতর্ক তৈরি হয়ে গিয়েছে। এদিনের সত্যাগ্রহে দেখা গিয়েছে শিখ দাঙ্গায় অভিযুক্ত নেতা জগদীশ টাইটলারকে। যা নিয়ে আবার সরব হয়েছে বিজেপি।

[আরও পড়ুন: সূর্যকুমারের ব্যর্থতার জন্য কানেরিয়ার নিশানায় টিম ইন্ডিয়া, ছাড়লেন না রোহিতকেও]

কংগ্রেস সূত্রের খবর, শুধু রাজঘাটে নয়, রবিবার দেশজুড়েই সত্যাগ্রহ কর্মসূচি গ্রহণ করা হবে। জেলায়, জেলায়, ব্লকে ব্লকে কর্মীদের কাছে সেই নির্দেশ পাঠিয়ে দেওয়া হয়েছে। এদিকে সত্যাগ্রহের মধ্যেই রাহুল গান্ধী নিজের টুইটার বায়োতে চমকপ্রদ বদল এনেছেন। রাহুল এখন নিজেকে ডিস কোয়ালিফায়েড সাংসদ হিসাবে পরিচয় দিচ্ছেন। কিন্তু এই ‘Dis’Qualified’ শব্দটিকে বেশ চমকপ্রদভাবে ব্যবহার করছেন কংগ্রেস নেতা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement