shono
Advertisement

‘৫ লক্ষ টাকা না দিলে ছেলের ক্ষতি হয়ে যাবে’, মাওবাদীদের হুমকি চিঠিতে ত্রস্ত গৃহস্থ

ওই বাড়িটির সামনে পুলিশ মোতায়েন করা হয়।
Posted: 05:29 PM Feb 06, 2022Updated: 05:29 PM Feb 06, 2022

ধীমান রায়, কাটোয়া: ‘মাওবাদী’দের নাম করে ৫ লক্ষ টাকা চেয়ে পূর্ব বর্ধমান জেলার ভাতার থানার আমবোনা গ্রামের এক পরিবারকে চিঠি। আমবোনার বাসিন্দা কৃষ্ণা হাজরা নামে এক মহিলাকে উদ্দেশ্য করে লেখা ওই হুমকি চিঠি। শনিবার রাতে ওই চিঠি দেখতে পান তিনি। ঘটনার পর থেকে ওই পরিবার যথেষ্ট আতঙ্কিত। তারা পুলিশের কাছে বিষয়টি জানিয়েছেন। পুলিশ ঘটনা খতিয়ে দেখছে।

Advertisement

আমবোনা গ্রামের কৃষ্ণা হাজরা নামে ওই মহিলার প্রয়াত স্বামী দেবীপ্রসাদ হাজরা সরকারি কর্মচারী ছিলেন। তিনি বেশ কয়েকবছর আগে পথ দুর্ঘটনায় মারা যান। কৃষ্ণাদেবীর দুই ছেলে। শনিবার রাত সাড়ে দশটা নাগাদ ছোট ছেলে অয়ন হাজরা বাড়ির সদর দরজা বন্ধ করতে যান। তখন তিনি দেখতে পান একটি সাদা খাম পড়ে রয়েছে। খাম খুলে দেখেন একটি চিঠি। চিঠির উপর লেখা ‘জয় বজরংবলি’।

 

[আরও পড়ুন: সরস্বতী পুজোর রাতে দুই ক্লাবের বচসা, তুমুল সংঘর্ষে উত্তপ্ত আমর্হাস্ট স্ট্রিট]

ভিতরে লেখা, “আমরা মাওবাদীর পক্ষ থেকে চিঠি লিখলাম। আপনি তো অয়নের মা। আপনাকে বলছি আপনার তো অনেক টাকা আছে। আপনি আমাদের ৫ লক্ষ টাকা দেবেন। টাকা আমবোনার বেলতলায় দেবেন। আমাদের লোকরা আপনাকে অনুসরণ করে টাকা নিয়ে চলে আসবে। আপনার স্বামী ৪০-৫০ লক্ষ টাকা দিয়ে গিয়েছে।আমদেরকে ৫ লক্ষ টাকা দিলে আপনার কিছুই আসবে যাবে না। তা না দিলে আপনার ছেলের ক্ষতি হয়ে যাবে। কথাটা মনে রাখবেন। টাকাটা অবশ্যই দেবেন। ইতি মাওবাদী পক্ষ।” চিঠির নিচে লেখা, “খুব সাবধান আপনারা যেন পাশের বাড়িতে জানাবেন না। মাথার দাম ৫ লক্ষ টাকা।”

অয়ন স্বাস্থ্যবিভাগের চুক্তিভিত্তিক কর্মী। তাঁর দাদা আসানসোলে পূর্ত দপ্তরে কাজ করেন। দাদা সাপ্তাহিক ছুটিতে বাড়ি আসেন। অয়নবাবু বলেন,”আমাদের পারিবারিক কোনও অশান্তি নেই। প্রতিবেশীদের সঙ্গেও বিবাদ নেই। চিন্তায় আছি।” এর আগে এ ধরনের হুমকি চিঠি অয়নের জেঠুর বাড়িতেও দেওয়া হয়েছিল।

যদিও নীল কালিতে হাতে লেখা এক পাতার এই চিঠি আদৌ মাওবাদীদের কিনা তা নিয়ে সন্দিহান পরিবারের লোকজন থেকে স্থানীয়রা অনেকেই। এই চিঠি পাওয়ার পরই পরিবারের লোকজন আতঙ্কিত হয়ে পড়েন। তারা ভাতার থানায় বিষয়টি ফোন করে জানান। পুলিশ রাতেই আমবোনা গ্রামে যায়। ওই বাড়ির সামনে পুলিশ মোতায়েন করা হয়। পুলিশ পরিবারটিকে আশ্বস্ত করে।

[আরও পড়ুন: জীবনের প্রথম আয় মোটে ২৫ টাকা, কত টাকার সম্পত্তি রেখে গেলেন লতা মঙ্গেশকর?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার