shono
Advertisement

ধেয়ে আসছে দুর্যোগ, বুধবার পর্যন্ত প্রবল বৃষ্টিতে ভাসতে পারে বাংলা

সোমবার উত্তরবঙ্গে হালকা বৃষ্টি হতে পারে। The post ধেয়ে আসছে দুর্যোগ, বুধবার পর্যন্ত প্রবল বৃষ্টিতে ভাসতে পারে বাংলা appeared first on Sangbad Pratidin.
Posted: 11:13 AM Aug 22, 2020Updated: 11:13 AM Aug 22, 2020

নব্যেন্দু হাজরা: টানা দু’দিনের বৃষ্টির হাত থেকে শনিবার কিছুটা মুক্তি মিলেছে রাজ্যবাসীর। যদিও রোদের দেখা মেলেনি। তবে দীর্ঘমেয়াদি স্বস্তির কোনও সম্ভাবনা নেই। কারণ আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরির সম্ভাবনা ক্রমশ বাড়ছে। তার ফলে রবিবার থেকেই ফের বৃষ্টিতে (Rain) ভাসতে পারে গোটা রাজ্য। সোম ও মঙ্গলবার দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির কমলা সর্তকতা জারি করেছে আবহাওয়া দপ্তর।

Advertisement

হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, সুস্পষ্ট নিম্নচাপ বর্তমানে মধ্যপ্রদেশে অবস্থান করছে। সেখানে রয়েছে একটি ঘূর্ণাবর্ত। নতুন করে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরির সম্ভাবনা। তার ফলে আগামী ৪৮ ঘণ্টায় দক্ষিণবঙ্গে প্রবল বৃষ্টির সর্তকতা। রবিবার থেকে বৃষ্টিতে বাড়তে শুরু করবে। সোম ও মঙ্গলবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বৃষ্টিপাতের কমলা সর্তকতা জারি করেছে আবহাওয়া দপ্তর। সোমবার ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে। ভারী বৃষ্টি হতে পারে পশ্চিম মেদিনীপুর, কলকাতা, হাওড়া, হুগলি, নদিয়া এবং পূর্ব বর্ধমানে। মঙ্গলবারে বৃষ্টির পরিমাণ আরও বাড়বে। অতি ভারী বৃষ্টির সর্তকতা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া ও বীরভূমে। বুধবারে ও বিক্ষিপ্ত ভারী বৃষ্টি হবে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের সব জেলাতেই ভারী বৃষ্টির সর্তকতা।

[আরও পড়ুন: বেআইনি অস্ত্র কারবারের পর্দাফাঁস, আগ্নেয়াস্ত্র ও গুলি-সহ পাকড়াও রাজ্যের বিজেপি নেতা]

নিচু এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। কলকাতা-সহ শহরতলির বেশ কিছু এলাকা জলমগ্ন হতে পারে। ২০০ মিলিমিটার পর্যন্ত অতি ভারী বৃষ্টির সর্তকতা দক্ষিণবঙ্গে। উপকূলের জেলাগুলিতে বইবে ঝোড়ো হাওয়াও। সমুদ্র সৈকত দিঘা, মন্দারমণি ও সাগরদ্বীপে সর্তকতা জারি করা হয়েছে। সোম ও মঙ্গলবার মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তবে উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। নিম্নচাপ তৈরির প্রভাবে সোমবার দু-এক জায়গায় হালকা বৃষ্টি হতে পারে।

[আরও পড়ুন: জাতীয় পতাকার আদলে তৈরি কেক কেটে জন্মদিন পালন, বিতর্কে মালদহের তৃণমূল নেত্রী]

The post ধেয়ে আসছে দুর্যোগ, বুধবার পর্যন্ত প্রবল বৃষ্টিতে ভাসতে পারে বাংলা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement