shono
Advertisement

আজ ফের কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায় বৃষ্টির সম্ভাবনা, সপ্তাহান্তেই চড়বে পারদ

কেমন থাকবে উত্তরবঙ্গের আবহাওয়া? জেনে নিন হাওয়া অফিসের রিপোর্ট।
Posted: 09:39 AM Apr 26, 2023Updated: 09:43 AM Apr 26, 2023

নিরুফা খাতুন: ফের বৃষ্টিতে ভিজবে শহর কলকাতা। দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বুধ ও বৃহস্পতিবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। তবে সপ্তাহান্তে বৃষ্টির সম্ভাবনা কমবে। বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তিও বাড়বে। ক্রমশ তাপমাত্রা বাড়বে।

Advertisement

বুধবার আলিপুর আবহাওয়া দপ্তরের তরফে জানানো হয়েছে, এদিন কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকবে। বিকেল অথবা সন্ধের দিকে বজ্রবিদ্যুৎ-সহ ঝড় বৃষ্টি হতে পারে। তা সত্ত্বেও অবশ্য গরম এবং আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবেই। ক্রমশ তা বাড়বেও। গতকাল কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৩ ডিগ্রি। সর্বোচ্চ ৩৩.৭ ডিগ্রি। গত ২৪ ঘণ্টায় বাতাসে আর্দ্রতার পরিমাণ ছিল ৫০ থেকে ৮৬ শতাংশ।

[আরও পড়ুন: ‘সমলিঙ্গ বিয়েকে বৈধতা দেওয়া খুব সহজ কাজ নয়’, মেনে নিল সুপ্রিম কোর্ট]

আজ এবং আগামী কাল অর্থাৎ বৃহস্পতিবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির (Heavy Rain) সম্ভাবনা দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই। তবে ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং বাঁকুড়াতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি এবং ৪০ কিলোমিটার ঘণ্টায় প্রতি গতি বেগে ঝোড়ো হাওয়ার সম্ভাবনা অনেকটাই বেশি। বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার পাশাপাশি বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। শুক্রবারও বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর। বাকি জেলায় বৃষ্টির সম্ভাবনা কম। আগামী পাঁচ দিনে তিন থেকে চার ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়।

আগামী ২৪ ঘণ্টায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দার্জিলিং, কালিম্পং এবং আলিপুরদুয়ারেও। শুক্রবার থেকে বৃষ্টির সম্ভাবনা কমবে। পার্বত্য এলাকার জেলাগুলি ছাড়া আর কোথাও সেভাবে বৃষ্টির সম্ভাবনা থাকবে না। শুক্রবার থেকে উত্তরবঙ্গের বৃষ্টির সম্ভাবনা অনেকটাই ক্ষীণ।

[আরও পড়ুন: এ কেমন পোশাক! রেস্তরাঁয় ঢুকতে বাধা পেয়ে বেজায় ক্ষিপ্ত উরফি জাভেদ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার