shono
Advertisement

সারদার পর নারদ কাণ্ড নিয়ে তৎপর সিবিআই, ফের তলব করা হল মির্জাকে    

বৃহস্পতিবার তাঁকে ডাকা হয়েছে নিজাম প্যালেসে। The post সারদার পর নারদ কাণ্ড নিয়ে তৎপর সিবিআই, ফের তলব করা হল মির্জাকে     appeared first on Sangbad Pratidin.
Posted: 11:38 AM Jun 05, 2019Updated: 11:41 AM Jun 05, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সরদার পর এবার নারদ কাণ্ডে তৎপর সিবিআই। ফের তলব করা হল বর্ধমানের প্রাক্তন পুলিশ সুপার এসএমএইচ মির্জাকে। আগামিকাল অর্থাৎ বৃহস্পতিবার তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য হাজিরা দিতে বলেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

Advertisement

[আরও পড়ুন: স্টিং অপারেশনের টাকার উৎস কী? নারদ প্যাঁচে ম্যাথু স্যামুয়েল]

জানা গিয়েছে, আগামিকাল নিজাম প্যালেসে সিবিআইয়ের দপ্তরে হাজিরা দিতে বলা হয়েছে আইপিএস অফিসার মির্জাকে। গত বছরও তাঁকে ও একাধিক অভিযুক্তকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। জেরা করে পাওয়া সমস্ত তথ্য খতিয়ে দেখে বেশ কিছু অসংগতি নজরে পড়ে সংস্থাটির। ফলে এবার একাধিক প্রশ্নের উত্তর পাওয়ার জন্য ফের ডেকে পাঠানো হয়েছে এককালের মুকুল রায়ের ঘনিষ্ঠ মির্জাকে। ২০১৬ সালের বিধানসভা নির্বাচনের আগেই প্রকাশ্যে আসে নারদ ভিডিও। ম্যাথু স্যামুয়েলের এই স্টিং অপারেশন নিয়ে রীতিমতো তোলপাড় শুরু হয় রাজ্য ও জাতীয় রাজনীতিতে। তার পর হাই কোর্টের নির্দেশে তদন্তে নামে সিবিআই। নারদ নিউজের প্রধান ম্যাথু স্যামুয়েল দাবি করেন, টাকার বিনিময়ে ‘রাজনৈতিক রক্ষাকবচ’ ও ‘সুবিধা’ পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেন রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসের একাধিক নেতা ও মন্ত্রীরা। অভিযোগ, নারদ ভিডিওয় টাকা নিতে দেখা গিয়েছে, মির্জা-সহ প্রয়াত তৃণমূল নেতা ও কলকাতার ডেপুটি মেয়র ইকবাল আহমেদ, প্রাক্তন পরিবহণ মন্ত্রী মদন মিত্র, অপরূপা পোদ্দার ও অন্য নেতাদের। অভিযোগ, ওই টাকার বিনিময়ে ম্যাথু স্যামুয়েলের কাল্পনিক সংস্থা ‘ইমপেক্স’কে বেআইনিভাবে সুবিধা পায়ে দেওয়ার প্রতিশ্রুতি দেন তাঁরা।  

এদিকে, নারদ কাণ্ডে কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়ের স্ত্রী রত্না চট্টোপাধ্যায়ে-সহ চারজনকে নোটিস পাঠিয়েছে এনফোর্সমেন্ট ডিপার্টমেন্ট (ইডি)। ৬ থেকে ১৭ জুনের মধ্যে তাঁদের ইডির দপ্তরে হাজিরা দিতে বলা হয়েছে। পাশাপাশি জিজ্ঞাসাবাদের জন্য তদন্তকারী সংস্থাটি তলব করেছে রত্না চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ ব্যবসায়ী অভিজিৎ গঙ্গোপাধ্যায় ও মলয় ভট্টাচার্যকেও। উল্লেখ্য, নারদার টাকা শোভনবাবুর কাছ থেকে কীভাবে হস্তান্তর হয়েছে, সেই নিয়েই দ্বিধায় পড়েছেন ইডির আধিকারিকরা। টাকা কি শোভনবাবু নিজের কাছে রাখেন, না রত্না দেবীকে দেন? নাকি সম্পূর্ণ অন্য কারও কাছে যায় ওই টাকা? সূত্রের খবর, এর আগে রত্না দেবীকে জিজ্ঞাসাবাদ করেই উঠে এসেছিল শ্রেয়া পাণ্ডের নাম। চলতি বছর প্রাক্তন নগরপাল রাজীব কুমারকে জেরা করা নিয়ে বেনজির সংঘাতে জড়ায় কলকাতা পুলিশ ও সিবিআই। অবশেষে সুপ্রিম কোর্টের হস্তক্ষেপে শিলংয়ে রাজীবকে প্রায় পাঁচদিন টানা জেরা করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি। গত মাসেও সিটের একাধিক আধিকারিককে জেরা করে সংস্থাটি। এহেন পরিস্তিতি নারদ নিয়ে মির্জাকে তলব যথেষ্ট তাৎপর্যপূর্ণ।      

[আরও পড়ুন: নারদ কাণ্ডে ফের সক্রিয় ইডি, তলব রত্না চট্টোপাধ্যায়-শ্রেয়া পাণ্ডেকে]

The post সারদার পর নারদ কাণ্ড নিয়ে তৎপর সিবিআই, ফের তলব করা হল মির্জাকে     appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement