shono
Advertisement

ট্রেনে পাথর ছোঁড়া রুখতে রেলের বিজ্ঞাপনে ‘নাটু নাটু’! ব্যাপারটা কী?

পূর্ব রেলের এই বিজ্ঞাপন দেখে অনেকেই বেশ মজা পেয়েছেন।
Posted: 09:28 PM Mar 16, 2023Updated: 11:44 AM Mar 17, 2023

সুব্রত বিশ্বাস: এবার ভারতীয় রেলেও ‘অস্কার যোগ’! আপাতভাবে এমনটা মনেই হতে পারে। বৃহস্পতিবার বিকেলে পূর্ব রেলের (Eastern Railway)তরফে ট্রেনে পাথর ছোঁড়ার মতো অপরাধ করতে নিষেধের এমনই এক প্রচার পোস্টার প্রকাশ করল। পোস্টারের পাশ্চাৎপটে বন্দে ভারত এক্সপ্রেসের (Vande Bharat Expres) ছবি। তার উপর সুপার ইমপোজ করা সদ‌্য অস্কার (Oscar) পুরস্কার প্রাপ্ত ‘নাটু নাটু’ সেই ছবি, যাতে দেখা যাচ্ছে রামচরণ ও এনটিআর জুনিয়রকে নাচের ভঙ্গিতে।

Advertisement

 

পোস্টারের শিরোনামে লেখা ‘পেল্টিং স্টোনস অন মুভিং ট্রেন ইজ নট ফান। না ফেকো পাত্থর ট্রেন পর।’ পূর্ব রেলের লোগো সম্বলিত এই পোস্টার দেখে অনেকেই রীতিমতো ভিরমি খেয়েছে। তাঁদের প্রশ্ন, ‘নাটু নাটু’র দৃশ্যে তো ‘বন্দে ভারত এক্সপ্রেসে’র দেখা পাওয়া যায়নি। তবে এই সতর্কতার পোস্টারে তা এল কী করে? এই পোস্টার কতটা আইন সঙ্গত সে নিয়েও অনেকেই প্রশ্ন তুলেছেন। আবার অনেকে এই পোস্টার দেখে বেশ মজা পেয়েছেন। বলা হচ্ছে, অস্কারজয়ী এই গানকে হাতিয়ার করে যদি পোস্টারে মানুষজন সচেতন হন, তাহলে আখেরে সকলেরই ভাল।   

[আরও পড়ুন: পঞ্চায়েত ভোটের আগে ফের ‘দুয়ারে সরকার’, আগামী মাসেই ২০ দিন ধরে চলবে শিবির]

যদিও পূর্ব রেলের মুখ‌্য জনসংযোগ আধিকারিক (CPRO) কৌশিক মিত্র জানান, এটা সচেতনতার প্রচারমূলক পোস্টার। আইন ভাঙার কোনও ব্যাপার নেই। তবুও যদি আইনগত কোনও সমস্যা তৈরি হয়, তা রেল রেলের মতো করে ভেবেই ব‌্যবস্থা নেবে বলেও জানান তিনি। 

[আরও পড়ুন: জোটেনি সরকারি চাকরি, আদিবাসী গ্রামে বিনে পয়সার পাঠশালা ‘দিদি’র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement