shono
Advertisement

দেরিতে আবেদনের জের, কলকাতা নয়, অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপের ফাইনাল এই শহরে

বদলে গেল অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপের নামও। The post দেরিতে আবেদনের জের, কলকাতা নয়, অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপের ফাইনাল এই শহরে appeared first on Sangbad Pratidin.
Posted: 10:31 PM Jun 23, 2020Updated: 10:31 PM Jun 23, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহিলা বিশ্বকাপের ভেন্যু হিসেবে সবার শেষে আবেদন করার জন্য উদ্বোধন কিংবা ফাইনাল কিছুই পেল না কলকাতা।

Advertisement

আগামী বছর ১৭ ফেব্রুয়ারি থেকে অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপের আসর বসবে ভারতে। চলবে ৭ মার্চ পর্যন্ত। মোট ১৬টি দেশ অংশ নেবে টুর্নামেন্টে। হবে ৩২টি ম্যাচ। মঙ্গলবার ফিফার তরফে জানিয়ে দেওয়া হয়েছে, এই মহাযজ্ঞের উদ্বোধনের সাক্ষী থাকবে গুয়াহাটি। আর ফাইনাল হবে নবি মুম্বইয়ে। গ্রুপ লিগের ৬টি ম্যাচ পাওয়া ছাড়াও একটা কোয়ার্টার ফাইনাল ম্যাচ পেয়েছে কলকাতা। এই তিন শহর ছাড়াও অনূর্ধ-১৭ মহিলা বিশ্বকাপের আসর বসবে আহমেদাবাদ ও ভুবনেশ্বরেও। অন্যান্য শহরগুলি বিশ্বকাপের ভেন্যু হওয়ার জন্য শুরুতে আবেদন করলেও কলকাতা আবেদন করেছিল অনেক পরে। ফলে উদ্বোধনী ম্যাচ কিংবা ফাইনাল ম্যাচের ভেন্যু হিসেবে গুয়াহাটি আর মুম্বইকেই বেছে নিয়েছে ফিফা। দুটি সেমিফাইনাল ম্যাচ পেয়েছে ভুবনেশ্বর এবং নবি মুম্বই।

[আরও পড়ুন: মহম্মদ হাফিজ, ফকর জামান-সহ দু’দিনে করোনায় আক্রান্ত দশ পাক ক্রিকেটার, চাপে সিরিজ]

উল্লেখ্য, চলতি বছরই এই টুর্নামেন্ট হওয়ার কথা ছিল। কিন্তু করোনা মোকাবিলায় লকডাউনের জেরে পিছিয়ে যায় দিনক্ষণ। তাই টুর্নামেন্টের নামেও সামান্য বদল এসেছে। অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপ ভারত ২০২০-র বদলে এর নতুন নাম অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপ ভারত ২০২১।

এদিকে আগামী ২৫ জুনই জানা যাবে ২০২৩ মহিলা বিশ্বকাপের আসর বসবে কোন দেশে। সেদিনই আয়োজক দেশের নাম ঘোষণা করবে ফিফা। তবে সেই টুর্নামেন্ট আয়োজনে বিশেষ আগ্রহ দেখিয়েছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। তাদের তরফে বিডও করা হয়েছে। অজি প্রধানমন্ত্রী স্কট মরিসন এবং কিউয়ি প্রধানমন্ত্রী জেসিন্দা আর্ডের্ন ফিফা কাউন্সিলকে একটি চিঠিতে জানান, বর্ণাঢ্য বিশ্বকাপ আয়োজনের জন্য তাঁদের দেশ প্রস্তুত। তবে সিনিয়রদের আসর কোথায় বসবে, তা জানতে কয়েকটা দিন অপেক্ষা করতেই হবে। কিন্তু কে বলতে পারে, ২০২৩ বিশ্বকাপের তারকার খোঁজ হয়তো মিলবে ভারতে আয়োজিত বিশ্বকাপেই।

[আরও পড়ুন: আশঙ্কাই সত্যি হল, এবার করোনায় আক্রান্ত বিশ্বের এক নম্বর টেনিসতারকা নোভাক জকোভিচ]

The post দেরিতে আবেদনের জের, কলকাতা নয়, অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপের ফাইনাল এই শহরে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement