shono
Advertisement

ঘরোয়া ক্রিকেটে নয়ন মোঙ্গিয়ার রেকর্ড ভাঙল ছেলে মোহিত

কী নজির গড়লেন জুনিয়র মোঙ্গিয়া? The post ঘরোয়া ক্রিকেটে নয়ন মোঙ্গিয়ার রেকর্ড ভাঙল ছেলে মোহিত appeared first on Sangbad Pratidin.
Posted: 02:12 PM Nov 16, 2017Updated: 12:20 PM Sep 24, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  রেকর্ডস আর মে়ড টু বি ব্রোকেন। খেলার জগতে চালু কথা এটি। সহজ বাংলায়, কোনও রেকর্ড চিরকাল অক্ষত থাকে না। অদূর ভবিষ্যতে কেউ না কেউ সেই রেকর্ড ঠিক ভেঙে দেবে। কিন্তু, বাবার করা রেকর্ড যদি ছেলে ভেঙে দেয়, তাহলে বিষয়টি ভিন্ন মাত্রা পায়। ঠিক যেমনটা ঘটল ভারতীয় দলের প্রাক্তন উইকেটকিপার নয়ন মোঙ্গিয়ার ক্ষেত্রে। ঘরোয়া ক্রিকেটে অনুর্ধ্ব-১৯ কোচবিহার ট্রফিতে বদোদরা হয়ে নয়ন মোঙ্গিয়ার করা সর্বোচ্চ রানের রেকর্ড ভাঙল তাঁর ছেলে মোহিত। কেরলের বিরুদ্ধে ২৪৬ বলে ২৪০ রান করল সে। ছেলের কীর্তিতে উচ্ছ্বসিত বাবা।

Advertisement

[বৃষ্টির ভ্রুকুটি, ইডেন টেস্টে প্রথম দিনের খেলা ঘিরে অনিশ্চয়তা]

১৯৮৮ সালে কোচবিচার ট্রফির ম্যাচে মুম্বইয়ের বিরুদ্ধে দ্বিশতরান করে শোরগোল ফেলে দিয়েছিলেন ভদোদরা উইকেটকিপার-ব্যাটসম্যান নয়ন মোঙ্গিয়া। ২২৪ রান করেছিলেন তিনি। সেটাই এতদিন ছিল কোচবিহার ট্রফিতে বদোদরার কোনও ব্যাটসম্যানের করা সর্বোচ্চ রান। প্রায় তিন দশক পর, মঙ্গলবার সেই রেকর্ড ভেঙে গেল। ভাঙল সেদিনের রেকর্ডধারীর ছেলেই। এদিন কেরলের বিরুদ্ধে ২৪৬ বলে ২৪০ রান করে নয়া রেকর্ড গড়লেন নয়ন মোঙ্গিয়ার ছেলে মোহিত। ছেলের এই কীর্তিতে ভীষণ খুশি ভারতীয় দলের প্রাক্তন এই উইকেটকিপার। নয়ন মোঙ্গিয়া বলেন, ‘আমি খুবই খুশি, যে আমার ছেলে আমার রেকর্ড ভেঙে দিয়েছে। এটা দুর্দান্ত অনুভূতি। মোহিত খুব ভাল খেলছে। এই দ্বিশতরান ওর প্রাপ্য ছিল।’ তাঁর সংযোজন, ‘ মোহিত আমাকে ফোন করেছিল। নিজের ইনিংস নিয়ে খুবই খুশি ছিল ও।  ও জানত না, যে আমার রেকর্ড ভেঙে দিয়েছে। আমার স্ত্রী তনুও ওকে রেকর্ডের বিষয়টি জানায়।’

[দূষণ রোধে এগিয়ে আসতে দিল্লিবাসীকে বার্তা বিরাট কোহলির]

বস্তুত, কোচবিহার ট্রফির ম্যাচে কেরলের ৩৭০ রান তাড়া করতে নেমে একসময়ে চাপে পড়ে গিয়েছিল বদোদরা। মোহিতের দ্বিশতরানের ভর করে ম্যাচে ফেরে তারা।

[রোনাল্ডোর সঙ্গে নিজের যৌন কেলেঙ্কারি ফাঁস করলেন এই মডেল]

The post ঘরোয়া ক্রিকেটে নয়ন মোঙ্গিয়ার রেকর্ড ভাঙল ছেলে মোহিত appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement