shono
Advertisement

কপর্দকশূন্য নীরব মোদি, ধার করে জরিমানা মেটানোর আরজি জানালেন আদালতে

তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগকে ভিত্তিহীন বলেও দাবি করতে দেখা যায় তাঁকে।
Posted: 02:23 PM Mar 11, 2023Updated: 02:23 PM Mar 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিরদিন কাহারও সমান নাহি যায়। এই পুরনো পঙক্তিই যেন নতুন করে ফিরে এল। একসময়ের ধনকুবের হিরে ব্যবসায়ী নীরব মোদিকে (Nirav Modi) এখন জরিমানার অর্থ মেটাতে ধার করতে হচ্ছে। দক্ষিণ-পশ্চিম লন্ডনের ওয়ান্ডসওয়ার্থের কারাগারে জেলবন্দি মোদিকে ১ লক্ষ ৫০ হাজার পাউন্ডেরও বেশি পরিমাণ অর্থ দেওয়ার নির্দেশ দিয়েছিল আদালত। ভারতীয় মুদ্রায় যা প্রায় দেড় কোটি টাকা। কিন্তু সেই নির্দেশের পর মাস দুয়েক কেটে গেলেও এখনও তা দিয়ে উঠতে পারেননি মোদি।

Advertisement

উল্লেখ্য, আদালত তাকে প্রত্যর্পণের আপিলের খরচ পরিশোধের নির্দেশ দিয়েছিল। শুক্রবার আদালতের শুনানিতে ভিডিও কনফারেন্সিংয়ে মাধ্যমে যোগ দিয়েছিলেন নীরব মোদি। আইনজীবী না থাকায় শুনানিতে তাঁকেই আত্মপক্ষ সমর্থন করতে দেখা যায়। এবছরেরই ৯ জানুয়ারি আদালত নির্দেশ দিয়েছিল ২৮ দিনের মধ্যেই প্রত্যর্পণের আপিলের খরচ পরিশোধ করতে হবে প্রাক্তন হিরে ব্যবসায়ীকে। কিন্তু এখনও সেই অর্থ শোধ করতে পারেননি মোদি। এদিন সেই প্রসঙ্গে তিনি বলেন, তিনি মাসে মাসে ৯.৭ লক্ষ টাকা করে দিতে পারেন। এবং সেজন্য তাঁকে অর্থ ধার করতে হবে।

[আরও পড়ুন: ঋতুস্রাবের রক্ত পুজোয় ব্যবহার করেছে স্বামী ও শ্বশুরবাড়ির লোকেরা! পুলিশের দ্বারস্থ গৃহবধূ]

নীরব মোদি এই প্রসঙ্গে অসহায়তা ব্যক্ত করে জানাচ্ছেন, ”আমার সমস্ত সম্পত্তি ফ্রিজ করে দেওয়া হয়েছে। আইনজীবীর ফি দেওয়ারও সামর্থ্য নেই।” সেই সঙ্গে তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগকে ভিত্তিহীন বলেও দাবি করতে দেখা যায় তাঁকে।

উল্লেখ্য,পিএনবি-সহ ভারতের একাধিক ব্যাংকে জালিয়াতির পর দেশ ছেড়ে পালিয়ে গিয়েছিলেন নীরব মোদি। একইভাবে পালিয়ে গিয়েছিলেন তাঁর আত্মীয় মেহুল চোকসিও (Mehul Choksi)। এরপর ২০১৯ সালের ১৪ মার্চ লন্ডনের একটি ব্যাংকে অ্যাকাউন্ট খুলতে গিয়ে গ্রেপ্তার হন নীরব মোদি।

[আরও পড়ুন: হোলিতে যৌন হেনস্তার শিকার! ভয়ে ভারত ছাড়লেন জাপানি তরুণী, গ্রেপ্তার এক নাবালক-সহ ৩]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement