shono
Advertisement

উত্তর কোরিয়ায় করোনা আতঙ্কের মাঝেই ফের মিসাইল ছুঁড়ল কিমের ফৌজ

উদ্বিগ্ন আমেরিকা ও জাপান। The post উত্তর কোরিয়ায় করোনা আতঙ্কের মাঝেই ফের মিসাইল ছুঁড়ল কিমের ফৌজ appeared first on Sangbad Pratidin.
Posted: 11:58 AM Mar 09, 2020Updated: 11:58 AM Mar 09, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বজুড়ে করোনা সংক্রমণের মধ্যেই ফের মিসাইল পরীক্ষা করল উত্তর কোরিয়া। সোমবার ওই দেশের একনায়ক কিম জং উনের নির্দেশে তিনটি ক্ষেপণাস্ত্রের পরীক্ষামূলক উৎক্ষেপণ করা হয়েছে। 

Advertisement

[আরও পড়ুন: ‘জাহাজ থেকে নামতে দিন’, কাতর আরজি করোনা কবলিত গ্র্যান্ড প্রিন্সেসের যাত্রীদের]

সংবাদ সংস্থা রয়টার্স সূত্রে খবর, দেশটির উত্তরপ্রান্তে অবস্থিত সৈকতশহর সন্দক থেকে মিসাইলগুলি ছোঁড়া হয়। প্রায় ২০০ কিলোমিটার দূরে নির্দিষ্ট লক্ষ্যে আঘাত হানতে সক্ষম হয় ওই ক্ষেপণাস্ত্রগুলি। এই ঘটনায় রীতিমতো উদ্বিগ্ন সিওল । পরিস্থিতি খতিয়ে দেখতে বৈঠকে বসেন দক্ষিণ কোরিয়ার জাতীয় নিরাপত্তা উপদেষ্টা চুং ইউ-ইয়ং। সে দেশের গোয়েন্দা প্রধান ও প্রতিরক্ষা মন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পরবর্তী পদক্ষেপ নিয়ে আলোচনা করেন ইয়ং। জাপানের প্রতিরক্ষা মন্ত্রী তারো কানো জানান, কিমের ফৌজ তিনটি ব্যালিস্টিক মিসাইল উৎক্ষেপণ করেছে। যদিও কোনওটিই জাপানের সীমা অতিক্রম করেনি। এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন মার্কিন সামরিক বাহিনীর কর্তারাও। এর আগে, বৃহস্পতিবার পিয়ংইয়ংয়ের বিরুদ্ধে রাষ্ট্রসংঘে সরব হয় ব্রিটেন, জার্মানি, ফ্রান্স ও বেলজিয়াম। তারা অভিযোগ জানিয়েছে, একের পর এক মিসাইল টেস্ট করে রাষ্ট্রসংঘের প্রস্তাবনা উলঙ্ঘন করেছে উত্তর কোরিয়া। 

উল্লেখ্য, বিশ্বজুড়ে চলা করোনা ভাইরাসের হামলার মাঝে কিমের মিসাইল উৎক্ষেপণ নিয়ে নিন্দে সরব বিশ্বের তাবড় দেশ। কয়েকদিন আগেই গুজব ছড়িয়েছিল যে কিমের নির্দেশে এক করোনা রোগীকে গুলি করে হত্যা করেছে প্রশাসন। সিঙ্গাপুরের একটি সংবাদ সংস্থার দাবি, উত্তর কোরিয়ার প্রথম নোভেল করোনা ভাইরাস বা কোভিড-১৯ আক্রান্তকে গুলি করে হত্যা করা হয়েছে। এবং এই পদক্ষেপ করা হয়েছে স্বৈরশাসক কিমের নির্দেশেই। প্রতিবেদনে সিঙ্গাপুরের সংস্থাটি জানিয়েছে, একটি টুইটার অ্যাকাউন্ট থেকে রোগী হত্যার তথ্যটি পেয়েছে তারা। কিন্তু ওই অ্যাকাউন্টের সত্যতা সম্পর্কে কিছু জানানো হয়নি। টুইটার অ্যাকাউন্টটি হল ‘@সিক্রেট_বেজিং’।         

[আরও পড়ুন: চিন থেকেই শুরু ফিরে আসার লড়াই, করোনাকে হারিয়ে জীবনযুদ্ধে জয়ী শতায়ু বৃদ্ধ]

The post উত্তর কোরিয়ায় করোনা আতঙ্কের মাঝেই ফের মিসাইল ছুঁড়ল কিমের ফৌজ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement