shono
Advertisement

যুদ্ধের উসকানি! ভারতকে টুকরো করার হুমকি পাকিস্তানের রেলমন্ত্রীর

সেনাবাহিনীই পাকিস্তান চালায়, মানল ইমরান সরকারের রেলমন্ত্রী। The post যুদ্ধের উসকানি! ভারতকে টুকরো করার হুমকি পাকিস্তানের রেলমন্ত্রীর appeared first on Sangbad Pratidin.
Posted: 08:39 PM Sep 02, 2019Updated: 08:40 PM Sep 02, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানের সরকার চালায় সেদেশের সেনা। অনেকদিন আগেই এই অভিযোগ করেছিল ভারত। এখনও বিশ্বের অন্যদেশগুলিও তা বিশ্বাস করে। যদিও পাকিস্তানের সরকারের তরফে থেকে বারবার অস্বীকার করা হয়েছে একথা। লুকিয়ে রাখার চেষ্টা হয়েছে আসল সত্য। কিন্তু, বিদ্যুতের শক খাওয়ার পরেই সেই কথা স্বীকার করল সেদেশের রেলমন্ত্রী।

Advertisement

[আরও পড়ুন: সোমবারই ভারতীয় কূটনীতিকদের সঙ্গে সাক্ষাৎ কুলভূষণের, ঘোষণা পাক বিদেশমন্ত্রকের]

সম্প্রতি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নামে গালমন্দ করতে গিয়ে অপ্রস্তুত হতে হয়েছিল তাকে। বিদ্যুতের ঝটকা খেয়ে হাত থেকে পড়ে গিয়েছিল মাইক। এবার সে স্বীকার করল যে দেশের আসল শাসন ক্ষমতা রয়েছে সেনাবাহিনীর উপর। আর তারাই নাকি তাকে যুদ্ধ নিয়ে কথা বলার অনুমতি দিয়েছে। পাশাপাশি পাকিস্তানের হাতে সাইজে ছোট স্মার্ট বোমা আছে বলেও হুমকি দেয় সে। বলে, ওই বোমা ছুঁড়ে নাকি ভারতকে টুকরো টুকরো করে দেব।

কয়েকদিন আগে যে নানকানা সাহিবে এক শিখ কিশোরীকে ধর্মান্তকরণ করিয়ে জোর করে বিয়ে দেওয়ানো হয়েছে। সেই শিখ অধ্যুষিত শহরে গিয়ে ফের ভারতবিরোধী মন্তব্য করল পাকিস্তানের রেলমন্ত্রী শেখ রশিদ আহমেদ। সে বলে, ‘পাকিস্তানকে ধ্বংস করতে চায় মোদি। সেকারণেই যুদ্ধ নিয়ে কথা বলছি আমি। সেনাবাহিনীর পক্ষ থেকে আমাকে যুদ্ধের প্রস্তুতি নিয়ে কথা বলতেই এখানে পাঠানো হয়েছে। আর আমি সম্পূর্ণ দায়িত্ব নিয়ে বলতে চাই যে পাকিস্তানের কাছে ছোট অ্যাটম বোমা আছে। যেগুলির ওজন মাত্র ১২৫ থেকে ২৫০ গ্রাম। এই বোমাগুলি ভারতের উপর ব্যবহার করা হবে।’

[আরও পড়ুন: ‘কেউ যেন রাষ্ট্রহীন না হয়’, NRC ইস্যুতে ভারতকে সতর্কবার্তা রাষ্ট্রসংঘের আধিকারিকের]

পাকিস্তানের রেলমন্ত্রী যে ভাষায় কথা বলেছে তার সঙ্গে সেদেশের সেনাবাহিনীর অনেক মিল খুঁজে পাচ্ছেন বিশেষজ্ঞরা। তাঁরা বলছেন, এতদিন পাকিস্তানের সেনা যে সুরে কথা বলত তার রেশ রয়েছে শেখ রশিদ আহমেদের গলায়। আর তার এই বক্তব্যের মধ্যে দিয়ে এটাই প্রমাণ হয়েছে যে ইমরান খানের আসল মালিক হচ্ছে সেদেশের সেনা।

The post যুদ্ধের উসকানি! ভারতকে টুকরো করার হুমকি পাকিস্তানের রেলমন্ত্রীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার