shono
Advertisement

সুপ্রিম কোর্টে ক্যাফে চালাবেন বিশেষ চাহিদা সম্পন্নরা, সকলকে আসার অনুরোধ প্রধান বিচারপতির

কেউ দৃষ্টিহীন, কেউ বা সেলিব্রাল পালসিতে আক্রান্ত।
Posted: 09:00 PM Nov 10, 2023Updated: 09:00 PM Nov 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শারীরিক প্রতিকূলতা সত্ত্বেও আর পাঁচজনের তুলনায় তাঁদের প্রতিভা কিছু কম নয়। নাচে-গানের মতো আর পাঁচটা বিষয়ে তাঁরা যেমন পারদর্শী তেমনই সক্ষম ব্যবসা চালাতেও। এবার বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের দ্বারা পরিচালিত ক্যাফে পথ চলা শুরু করল সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে। যার উদ্বোধন করলেন দেশের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়।

Advertisement

শুক্রবার থেকে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে খুলে গেল ‘মিট্টি ক্যাফে’। যার উদ্বোধন করলেন শীর্ষ আদালতের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়। সঙ্গে ছিলেন অন্যান্য বিচারপতিরাও। এএনআই সূত্রে খবর, এই ক্যাফেটিতে কাজ করছেন বিশেষভাবে সক্ষম কর্মীরা। নবনির্মিত এই ক্যাফের কর্মীরা কেউ কেউ দৃষ্টিহীন, কেউ বা সেরিব্রাল পালসিতে আবার কেউ প্যারাপ্লেজিকে আক্রান্ত। এই ক্যাফেটি উদ্বোধন করার পর প্রধান বিচারপতি সকলকে এখানে এসে এঁদের পাশে থাকার অনুরোধ জানান।   

 

[আরও পড়ুন: দীপাবলিতে ‘আত্মনির্ভর’ ভারত, এক লক্ষ কোটির ধাক্কা চিনের অর্থনীতিতে!]

এদিন ক্যাফেটির উদ্বোধনকে কেন্দ্র করে একটি ছোট সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।বিশেষভাবে সক্ষম মানুষরাই এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেছিলেন। এমনকী তাঁরা সাইন ল্যাঙ্গুয়েজে জাতীয় সঙ্গীতও পরিবেশন করেন। জানা গিয়েছে, ‘মিট্টি ক্যাফে’টি চালাচ্ছে একটি এনজিও। যারা সাধারণত বিশেষ চাহিদা সম্পন্ন মানুষদের জন্য কাজ করে। ২০১৭ সাল থেকে এই সংগঠনটি এঁদের কর্ম সংস্থানের ব্যবস্থা করছে। ইতিমধ্যেই গোটা ভারত জুড়ে বেঙ্গালুরু বিমানবন্দর-সহ মোট ৩৫টি জায়গায় এই ধরণের ক্যাফে আছে।   

[আরও পড়ুন: দেড় ঘণ্টার রাস্তা স্রেফ ৭ মিনিটে! শীঘ্রই ভারতে চালু হচ্ছে এয়ার ট্যাক্সি পরিষেবা

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার