shono
Advertisement

জেলের ভিতরেই বন্দিদের সঙ্গে উদ্দাম যৌনতা! চাকরি গেল ১৮ মহিলা রক্ষীর

তিন মহিলা রক্ষী হাতেনাতে ধরা পড়েন।
Posted: 04:58 PM Mar 19, 2023Updated: 04:59 PM Mar 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বেচ্ছাচারের চরম। ঘটনা প্রকাশ্যে আসার পর রাতের ঘুম উড়েছে প্রশাসনের। কারাগারের পুরুষ বন্দিদের সঙ্গে উদ্দাম যৌনতায় মাততেন মহিলা রক্ষীরা। তাও আবার এক আধজন নয়, ইংল্যান্ডের (England) বৃহত্তম কারাগার এইচএমপি বারউইনে অভিযুক্ত ১৮ জন মহিলা রক্ষী। সকলকে বরখাস্ত করেছে কারাগার কর্তৃপক্ষ। এদের মধ্য তিনজনের বিচারে জেল হয়েছে। এই ঘটনায় ঢেলে সাজানো হচ্ছে বৃহত্তম কারাগারের নিরাপত্তা কাঠামো।

Advertisement

একটি ব্রিটিশ সংবাদমাধ্যম গোটা ঘটনা সামনে এনেছে। তাদের প্রতিবেদন অনুযায়ী, গত ছয় বছর ধরে এই কাণ্ড চলছিল বারউইন কারগারে। জানা গিয়েছে, যৌন সম্পর্কে লিপ্ত হওয়ার পাশাপাশি নিজেদের মধ্যে গোপন মুহূর্তের ছবি আদানপ্রদান করতেন পুরুষ বন্দি এবং মহিলা রক্ষীরা। ফোনে কুরুচিকর বিষয়ে আলোচনাও চলত তাঁদের মধ্যে।

[আরও পড়ুন: শ্রদ্ধা কাণ্ডের ছায়া, দিল্লিতে ফের মিলল মহিলার ছিন্ন মাথা, কাটা অঙ্গ]

গাভান নামের এক অপরাধীর সঙ্গে সম্পর্কে জড়ান ২৭ বছরের মহিলা কারারক্ষী কক্সন। ঘনিষ্ঠ মুহূর্তে হাতনাতে ধরা পড়ে তাঁরা। একই ভাবে খুরম নামে এক মহিলা রক্ষী সম্পর্ক গড়ে তোলেন গুন নামের এক বন্দির সঙ্গে। বন্দি জন ম্যাকগির সঙ্গে যৌন সম্পর্ক স্থাপনের জন্য ধরা পড়েন এমিলি ওয়াটসন নামে আরও এক মহিলা রক্ষী।

[আরও পড়ুন: রাতের অন্ধকারে কাঁটাতার ডিঙিয়ে ভারতে ঢুকল পাক চিতাবাঘ, নয়া ‘অনুপ্রবেশে’ উদ্বেগ]

সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী তিন মহিলা কারারক্ষী হাতেনাতে ধরা পড়ায় বাকিদের উপরেও সন্দেহ হয়। তদন্তের নির্দেশ দেয় জেল কর্তৃপক্ষের। এরপরই ওই কারগারের ১৮ জন মহিলা কারারক্ষীই দোষী সাব্যস্ত হন। ১৮ জনকে বরখাস্ত করা হয়। অন্যদিকে বিচারে কক্সন, খুরম ও এমিলির জেল হয়। এদিকে এই ঘটনায় নতুন করে রক্ষীদের প্রশিক্ষণের ব্যবস্থা করেছে এইচএমপি বারউইন কারাগার কর্তৃপক্ষ। ঢেলে সাজানো হচ্ছে জেলের নিরাপত্তা ব্যবস্থা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার