shono
Advertisement

OMG! এক পিস আলুর চিপসের দাম দেড় লক্ষের বেশি! বিশেষত্ব কী?

অনলাইন কেনাবেচার সাইটে বিক্রির জন্য তোলা হয়েছে আলুর চিপসটিকে।
Posted: 07:32 PM May 12, 2022Updated: 07:32 PM May 12, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইন্টারনেটের দুনিয়ায় আজব কাণ্ডের শেষ নেই। কোন কারণে যে কী ঘটনা ভাইরাল (Viral) হবে কিংবা খবরে আসবে তা বলা রীতিমতো কঠিন। যেমন এই গোবেচারা আলুর চিপস (Potato Chips)। মাত্র এক পিস চিপস। তার দামই নাকি প্রায় দু’ লক্ষ টাকা। শুনতে আবিশ্বাস্য লাগছে তো! কিন্তু এটাই সত্যি। ইতিমধ্যে বিক্রির জন্য ওই চিপসটিকে অনলাইনে তোলা হয়েছে। এরপর সকলের মনেই প্রশ্ন উঠবে, একটি চিপসের দাম এত কী করে হয়? কী এমন বিশেষত্ব আছে ওই মহার্ঘ আলুর চিপসের?

Advertisement

জানা গিয়েছে, গত ৩ মে ই-বে (eBay) নামের এক অনলাইন কেনাবেচার সাইটে ওই আলুর চিপসটিকে বিক্রির জন্য তুলেছেন লন্ডনের বাসিন্দা এক ব্যক্তি। জানা গিয়েছে সেটি অনিয়ন ফ্লেভার স্পেশাল চিপস। বিক্রেতার বক্তব্য, এটি একেবার নতুন ধরনের একটি চিপসের পিস। তাঁর কথায়, “ব্র্যান্ড নিউ, অব্যবহৃত, খোলা হয়নি, কোনওভাবে ক্ষতিগ্রস্ত নয় চিপসটি।” সেই কারণেই এই এক পিস আলুর চিপসের দাম রাখা হয়েছে ২ হাজার ইউরো। ভারতীর মুদ্রায় ১ লাখ ৬৩ হাজার টাকার কাছাকাছি।

[আরও পড়ুন: দু’বোতল ঠান্ডা বিয়ার এনে দেবেন? পুলিশের এমার্জেন্সি নম্বরে ফোন করে আবদার যুবকের]

আরও কারণ উল্লেখ করেছেন ওই বিক্রেতা। বলা হয়েছে, চিপসটির অভিনব আকৃতিও এতখানি দাম ওঠার অন্যতম কারণ। এর মাথার দিকে রয়েছে ভীষণই আলাদা ধরনের একটি ভাঁজ। যা চিপসটির বাকি অংশের আকৃতির সঙ্গে নাকি দারুণ মাননসই। এর ফলেই প্রায় দুই লক্ষ টাকা দাম নিরীহ ওই আলুর চিপসের।

[আরও পড়ুন: মাঝ আকাশে অসুস্থ পাইলট, নিরাপদে বিমান অবতরণ করালেন ‘অনভিজ্ঞ’ যাত্রী]

অন্তর্জাল বা ইন্টারনেটের পৃথিবী যে চমকে দেওয়ার পৃথিবী তা নতুন করে বলে দিতে হয় না। যেমন, ক’দিন আগেই ভাইরাল হয় মুখের লালা বা থুতু দিয়ে স্মার্টফোন (Smart Phone) আনলক (Unlock) করার একটি ভিডিও। গ্রাহক নিরাপত্তায় অনেক ভেবেচিন্তে কোম্পানিগুলি লক-অনলক প্রযুক্ত তৈরি করে স্মার্টফোনে। সেই ফোনই থুতু দিয়ে আনলক করে ফেলে এক তরুণী। স্বভাবতই এমন কাণ্ডের ভিডিও ভাইরাল (Viral Video) হয়েছিল সোশ্যাল মিডিয়ায় (Social Media)।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার