shono
Advertisement

‘শি হ্যাজ পাস্‌ড অ্যাওয়ে’! মার্কশিটে পাশ করা ছাত্রীকে ‘মৃত’বলে হাসির খোরাক শিক্ষিকা

শিক্ষিকার শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই।
Posted: 04:02 PM Mar 28, 2023Updated: 04:31 PM Mar 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরীক্ষার খাতায় পরীক্ষার্থীরা নানাবিধ ভুল করে থাকে। সেটাই স্বাভাবিক। কিন্তু মার্কশিটে ছাত্রী কেমন ফল করেছেন, তা লিখতে গিয়ে যে শিক্ষিকা এমন মারাত্মক ভুল করতে পারেন, তা যেন কল্পনাতীত। রিপোর্ট কার্ডে লেখা শিক্ষিকার সেই মন্তব্য নিয়ে সোশ্যাল মিডিয়ায় হাসির রোল পড়েছে।

Advertisement

ঠিক কী কাণ্ড ঘটিয়েছেন ওই শিক্ষক? নেটদুনিয়ায় ভাইরাল হওয়া ২০১৯ সালের রিপোর্ট কার্ডটিতে (Report Card) দেখা যাচ্ছে, এক ছাত্রী প্রায় সব বিষয়েই ভাল নম্বর পেয়েছে। যদিও তার নাম উল্লেখ নেই সেখানে। ভাল মার্কস নিয়ে ক্লাসে সপ্তম স্থান অধিকার করেছে সে। আর তারই নিচে শিক্ষিকা লিখেছেন, “শি হ্যাজ পাস্‌ড অ্যাওয়ে।” অর্থাৎ সে মারা গিয়েছে। আসলে শিক্ষিকা লিখতে চেয়েছিলেন ছাত্রী পাশ করেছে। কিন্তু ‘অ্যাওয়ে’ শব্দটি জুড়ে গিয়ে একেবারে মারাত্মক কাণ্ড ঘটেছে। আর তা নিয়েই হাসাহাসি হচ্ছে সমাজমাধ্যমে।

[আরও পড়ুন: বাড়ল প্যান-আধার সংযুক্তিকরণের সময়সীমা, নয়া ডেডলাইন জানাল কেন্দ্র]

অনন্ত ভান নামের এক টুইটার ইউজারের পেজ থেকে ছড়িয়ে পড়েছে এই রিপোর্ট কার্ডের ছবি। তাঁর দাবি, এটি তিনি ফেসবুক থেকে পেয়েছেন। তবে কোন দেশের বা কোন রাজ্যের শিক্ষিকা এই অবাক করা গন্ডগোলটি করেছেন, তা জানা যায়নি। এর সত্যতা যাচাই করেনি সংবাদ প্রতিদিন ডিজিটালও। তবে একটি শব্দ দেখে মনে করা হচ্ছে, এটি আফ্রিকার কোনও দেশের হতে পারে। তবে এহেন মন্তব্য দেখে অনেকেই শিক্ষিকার শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছেন।

[আরও পড়ুন: ‘হোলটাইমার ২২ লাখি গাড়ি চড়েন, মুখ দেখাবেন কী করে?’, তথ্য দিয়ে শতরূপকে খোঁচা কুণালের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup অলিম্পিক`২৪ toolbarvideo শোনো toolbarshorts রোববার