shono
Advertisement

দিনে ঘণ্টাখানেক কাজ করেই কোটি টাকা বেতন! গুগলকর্মীর কথা জেনে চমকালো নেটিজেন

কী কাজ করেন যুবক কর্মী?
Posted: 05:32 PM Aug 23, 2023Updated: 05:32 PM Aug 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আট ঘণ্টা তো কম করে, কোনও কোনও বেসরকারি সংস্থার কর্মী ১২ ঘণ্টাও কাজ করেন। তাতেও মন ভরানো বসের। অধিকাংশই পরিশ্রম অনুযায়ী পারিশ্রমিক পান না। সেখানে দিনে ঘণ্টাখানেক কাজ করেই কোটি টাকা বেতন! আবিশ্বাস্য হলেও এই ঘটনা সত্যি। বিশ্বখ্যাত তথ্য প্রযুক্তি সংস্থা গুগলের (Google) এক কর্মীর এই খবরে চমকে গিয়েছে নেটিজেনরা। সকলের প্রশ্ন, কী করে সম্ভব? কী কাজ করেন যুবক?

Advertisement

গুগলের ওই কর্মী ডেভন নামে পরিচিত। মাত্র ২০ বছর বয়সেই বছরে বেতন পান ১ কোটি ২০ লক্ষ টাকা। ডেভন জানিয়েছেন, দিনে বড়জোর ১ ঘণ্টা কাজ করেন তিনি। যদিও বোনাস-সহ সংস্থার কর্মী হিসেবে যাবতীয় সুবিধা পান। তরুণ প্রযুক্তিবিদ গুগলের জন্য প্রোগ্রামিং এবং কোড লেখার কাজ করে থাকেন। সংস্থার তরফে মেসেজ পেল তবেই ল্যাপটপ খুলে বসেন। কাজ সামলে ফের বিশ্রামে। যদি মেসেজ না খেয়াল করেন! তবে তো চাকরিও চলে যেতে পারে তাঁর!

[আরও পড়ুন: Chandrayaan-3 Live Updates: আর কিছুক্ষণের অপেক্ষা, চাঁদে ইতিহাস তৈরির পথে ভারত]

এই বিষয়ে ডেভনের উত্তর, তাতে কিছু এসে যায় না। এটাই আমার শেষ চাকরি না। কাজ হারালেই পৃথিবী শেষ হয়ে যায় না। পাশাপাশি গুগলের ঢালাও প্রশংসাও করেছেন যুবক। জানিয়ে দেন, অ্যাপেলের মতো সংস্থায় দীর্ঘ সময় কাজ করতে হয়। কিন্তু গুগলের কর্মীরা প্রয়োজন মতো কাজ করেন। কাজের পাশাপাশি নিজের জীবন উপভোগ করতেও জানেন তাঁরা।

[আরও পড়ুন: ‘যতক্ষণ না চন্দ্রযান চাঁদে নামছে, ব্রত পালন করব’, জানাচ্ছেন সীমা হায়দার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার