shono
Advertisement

মোদির ‘মন কি বাত’নয়, মনের কথা অভিষেককেই বলতে চান ‘পদ্মশ্রী’মঙ্গলাকান্ত রায়

অভিষেকই পারবেন সমাধান করতে, মনে করছেন শতায়ু শিল্পী।
Posted: 08:38 PM Apr 28, 2023Updated: 08:47 PM Apr 28, 2023

শান্তনু কর, জলপাইগুড়ি: মোদিকে ‘মন কি বাত’ বলার আগে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে মনের কথা শোনাতে চান পদ্মশ্রী (Padmasree)পুরস্কারপ্রাপ্ত মঙ্গলাকান্ত রায়। শনিবার জলপাইগুড়ির ময়নাগুড়ির জটিলেশ্বরে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের সঙ্গে দেখা হবে পদ্মশ্রীর। সেখানেই তাঁকে সংবর্ধনা দেবেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। এরপর প্রধানমন্ত্রীর ‘মন কি বাত’ অনুষ্ঠানে যোগ দিতে বাগডোগড়া বিমানবন্দর হয়ে কলকাতার উদ্দেশ্যে রওনা দেবেন মঙ্গলাকান্ত রায়। তবে তার আগে অভিষেককে মনের কথা শুনিয়ে যেতে চান শতায়ু এই সারিন্দা শিল্পী।

Advertisement

জলপাইগুড়ির (Jalpaiguri) ময়নাগুড়ির ধওলাগুড়ি গ্রামের বাসিন্দা শতায়ু মঙ্গলাকান্ত রায়। ছেলেবেলা থেকেই সারিন্দা সাধনায় মগ্ন এই শিল্পী। ২০১৭ সালে শিল্পী মঙ্গলাকান্তকে ‘বঙ্গরত্ন’ সম্মানে সম্মানিত করে রাজ্য সরকার। সরকারি প্রকল্পে ঘরও পেয়েছিলেন তিনি। কিন্তু মাথার উপর ছাদ হলেও চলার পথের যন্ত্রণায় বিদ্ধ শিল্পী। ‘পদ্মশ্রী’র বাড়ি থেকে টেকা টুলি মোড় পর্যন্ত সাত কিলোমিটার রাস্তা চলার অযোগ্য। যাতাযাতের পথে প্রায়দিনই দুর্ঘটনা ঘটে। একে বয়স হয়েছে, তার উপর ভাঙা রাস্তায় হাঁটতে গিয়ে হোঁচট খেতে হয়, তাই বাড়ি থেকে বের হওয়া প্রায় বন্ধই করে দিয়েছেন তিনি। গ্রামের বাসিন্দারাও দীর্ঘদিন ধরে রাস্তা সংস্কারের দাবি জানিয়ে আসছেন।

[আরও পড়ুন: প্রাথমিকের ২টি মামলা থেকে সরলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়, ‘সুপ্রিম’ নির্দেশ হাতে পেয়ে কাটল সংশয়]

সাধারণতন্ত্র দিবসের আগে ‘পদ্মশ্রী’ সম্মানের জন্য সারিন্দা শিল্পী মঙ্গলাকান্ত রায়ের নাম ঘোষণা করে কেন্দ্র সরকার। গত ২২ মার্চ রাষ্ট্রপতির হাত থেকে পদ্মশ্রী হন তিনি। জানান, সেই সময় কেন্দ্রের প্রতিনিধিদের কাছে গ্রামের ভাঙা রাস্তার কথা জানিয়ে ছিলেন তিনি। দিল্লি থেকে ধওলাগুড়ি ফিরে এসেছেন। কিন্তু দিল্লির কোনও প্রতিনিধির দেখা মেলেনি। এরই মধ্যে আমন্ত্রণ জানিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন: অভিযোগ নিষ্পত্তি করে ৭দিনে রিপোর্ট, মুখ্যমন্ত্রীকে কাজের খতিয়ান দিতে সব দপ্তরকে কড়া চিঠি]

শনিবার জলপাইগুড়ি জেলায় ‘জনসংযোগ যাত্রা’ কর্মসূচিতে ময়নাগুড়িতে আসছেন অভিষেক। সেখানে জটিলেশ্বর শিব মন্দিরে পুজো দিয়ে এসে পদ্মশ্রী মঙ্গলাকান্ত রায়কে সম্মানিত করবেন তিনি। মঙ্গলাকান্ত রায় জানান, ডাক পেয়ে খুবই ভাল লাগছে। রবিবার কলকাতা থেকে মোদির মনকি বাত অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। জানান, তার আগেই অভিষেকের সঙ্গে দেখা করে তাঁর মনের কথা, গ্রামের ভাঙা রাস্তার কথা বলতে চান। শিল্পীর বিশ্বাস, অভিষেকই পারবেন তাঁর গ্রামের কাঁচা রাস্তা পাকা করে দিতে। পাশাপাশি বাড়ির সামনে একটি সারিন্দা চর্চা কেন্দ্র তৈরির ইচ্ছে রয়েছে। মনের সেই ইচ্ছেটুকুও অভিষেকের কাছে অকপটে বলতে চান পদ্মশ্রী প্রাপ্ত মঙ্গলাকান্ত রায়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার