shono
Advertisement

ভারতকে ড্রোন দিচ্ছে আমেরিকা, প্রবল ক্ষুব্ধ পাকিস্তান

ফের সার্জিক্যাল স্ট্রাইকের ভয়ে দিশেহারা পাকিস্তান। The post ভারতকে ড্রোন দিচ্ছে আমেরিকা, প্রবল ক্ষুব্ধ পাকিস্তান appeared first on Sangbad Pratidin.
Posted: 07:34 PM Oct 28, 2017Updated: 02:04 PM Oct 28, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের সঙ্গে আমেরিকার ক্রমবর্ধমান সামরিক সহযোগিতায় সিঁদুরে মেঘ দেখছে পাকিস্তান। এবার খোলাখুলিই সেই বিষয়ে নিজের ক্ষোভ জাহির করল সে দেশ। দিল্লির হাতে মিসাইল বহনে সক্ষম ড্রোন তুলে দেওয়ার মার্কিনি সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানিয়েছে ইসলামাবাদ। ওয়াশিংটনের এই পদক্ষেপে এই অঞ্চলে স্থিতাবস্থা নষ্ট হবে বলে অভিযোগ ইসলামাবাদের।

Advertisement

[যুদ্ধের জন্য তৈরি থাকুন, জিনপিংয়ের নির্দেশ লালফৌজকে]

মার্কিন প্রশাসন সূত্রে খবর, বায়ুসেনার আধুনিকীকরণের জন্য সশস্ত্র ড্রোনের জন্য যে আবেদন করেছে ভারত তা খুব শীঘ্রই গৃহীত হতে পারে। এর পরেই এই মন্তব্য করেছে পাক বিদেশ মন্ত্রক। ভারতের নাম না করে সার্জিক্যাল স্ট্রাইকের প্রসঙ্গ টেনে পাক বিদেশ মন্ত্রকের মুখপাত্র দাবি করেন, আমেরিকা সশস্ত্র ড্রোন পাঠালে তা পাকিস্তানের বিরুদ্ধে ব্যবহার করা হতে পারে। তাঁর দাবি, পাকিস্তান বরাবরই আঞ্চলিক স্থিতাবস্থার পক্ষে, আন্তর্জাতিকভাবে যে কোনও অস্ত্র সরবরাহের সময় তা মাথায় রাখা উচিত।

পাক বিদেশ মন্ত্রকের মুখপাত্র নাফিস জাকারিয়া দাবি করেছেন, বর্তমান পরিস্থিতিতে তৃতীয় শক্তি এসে এখানে নাক গলিয়ে অস্ত্র সরবরাহ করলে দক্ষিণ এশিয়ার কৌশলগত স্থিতাবস্থা বিঘ্নিত হতে পারে। ভারত-মার্কিন ঘনিষ্ঠতা নিয়ে পাকিস্তানের অন্দরে যে উদ্বেগ ছড়িয়েছে তা স্পষ্ট। জাকারিয়া আরও বলেন, দু’দেশের মধ্যে স্বাভাবিক সম্পর্কে কোনও আপত্তি নেই পাকিস্তানের। তবে চিন ও পাকিস্তানকে নিশানা করে কোনও কৌশলগত জোট বা দ্বিপাক্ষিক সম্পর্ক উচিত নয়।

উল্লেখ্য, শনিবারই এক ভারতীয় ড্রোন ধবংস করার দাবি জানিয়েছে পাক সেনা। তাদের অভিযোগ পাকিস্তানের অন্দরে ওই ড্রোনের মাধ্যমে নজরদারি চালানো হচ্ছিল। পাকিস্তানের ভয়  মিসাইল বহলে সক্ষম ড্রোন ভারতের হাতে চলে আসলে তা দিয়ে সার্জিক্যাল স্ট্রাইক চালাতে পারে ভারত। সহজেই পাক-অধিকৃত কাশ্মীরের জঙ্গি ঘাঁটিগুলি গুঁড়িয়ে দেবে ভারত। ফলে ড্রোন হস্তান্তর নিয়ে তীব্র প্রতিবাদ জানাচ্ছে পাকিস্তান।

[‘পাকিস্তান না পারলে বলুক, সন্ত্রাস দমনের রাস্তা আমাদের জানা রয়েছে’]

The post ভারতকে ড্রোন দিচ্ছে আমেরিকা, প্রবল ক্ষুব্ধ পাকিস্তান appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement