shono
Advertisement

উত্তরপ্রদেশ কেরল হলে ভালই হত! যোগীকে খোঁচা বিজয়নের

যোগীকে তোপ দেগেছেন কংগ্রেস নেতা শশী থারুরও।
Posted: 04:39 PM Feb 10, 2022Updated: 04:45 PM Feb 10, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশে (Uttar Pradesh) নির্বাচনের প্রথম দিনে সে রাজ্যের বিদায়ী মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বিতর্কিত মন্তব্যে তোলপাড় পড়ে গিয়েছে রাজনৈতিক মহলে। আগেই যোগীর মন্তব্যে বাংলার রাজনৈতিক দলগুলি একযোগে কড়া প্রতিক্রিয়া দিয়েছে। এবার যোগীকে তোপ দাগলেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন (Pinarayi Vijayan)। কেরলের মুখ্যমন্ত্রী কটাক্ষ, যোগী ভয় পাচ্ছেন, আসলে উত্তরপ্রদেশকে যদি কেরল হতে হয়, তবে শিক্ষায়, স্বাস্থ্যে সেরা হতে হবে। উত্তরপ্রদেশের মানুষ যা চান।

Advertisement

উল্লেখ্য, আজ মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের (Yogi Aditynatah) টুইটার হ্যান্ডেল থেকে একটি ভিডিও পোস্ট করা হয়। যেখানে তাঁকে বলতে দেখা যায়, ”একটা কথা আপনাদের মন থেকে বলতে চাই, গত পাঁচ বছরে বহু দুর্দান্ত কাজ আমরা করেছি। যদি আপনারা আমাদের আর সুযোগ না দেন, তাহলে এই পাঁচ বছরের পরিশ্রম বৃথা যাবে। উত্তরপ্রদেশ, বাংলা, কেরল বা কাশ্মীরের মতো হয়ে যেতে একেবারেই বেশি সময় লাগবে না। আপনাদের ভোট আমাদের জন্য আশীর্বাদ। আপনাদের ভোটই ভয়হীন জীবনের নিশ্চয়তা দিতে পারে।”

[আরও পড়ুন: কাশ্মীরের সঙ্গে বাংলার তুলনা! যোগীর মন্তব্যের বিরোধিতায় এককাট্টা বঙ্গের রাজনীতিকরা]

যোগী কেরল ও বাংলাকে কাশ্মীরের সঙ্গে একাসনে বসানোয় তীব্র সমালোচনা শুরু হয়েছে দেশজুড়ে। পালটা সুর চড়িয়েছেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নও। তিনি টুইট করেন, “যোগী আদিত্যনাথ ভয় পাচ্ছেন, যদি উত্তরপ্রদেশকে কেরল হতে হয়, তবে শিক্ষায়, স্বাস্থ্য পরিষেবায়, সমাজ কল্যাণে, জীবন ধারনের প্রতিটি ক্ষেত্রে শ্রেষ্ঠ হয়ে উঠতে হবে। হয়ে উঠতে হবে এমন শান্তিপূর্ণ সমাজ, যেখানে ধর্ম ও জাতপাতের নামে মানুষকে খুন হতে হয় না। আর এটাই তো চায় উত্তরপ্রদেশের মানুষ।”

পিনারাই বিজয়নের টুইটার হ্যান্ডেল থেকে একই বক্তব্যের একটি হিন্দি টুইটও করা হয়েছে। এদিকে যোগীকে কটাক্ষ করে টুইট করেছেন কংগ্রেস নেতা শশী থারুরও (Shashi Tharoor)। শশী লেখেন, “বিজেপি যদি ক্ষমতায় না আসে তবে কাশ্মীর, বাংলা অথবা কেরল হয়ে উঠতে পারে উত্তরপ্রদেশ, ভোটারদের বলেছেন যোগী আদিত্যনাথ। তা হলেই উত্তরপ্রদেশের ভাগ্য ফিরবে। কাশ্মীরের সৌন্দর্য্য, বাংলার সংস্কৃতি ও কেরলের শিক্ষা দারুণ কাজে আসবে। উত্তরপ্রদেশের বর্তমান সরকারের জন্য করুণা হয়।

[আরও পড়ুন: ‘বিজেপিকে ভোট না দিলে কাশ্মীর-বাংলার মতো হবে উত্তরপ্রদেশ’, ভোটের দিনই বিতর্কিত মন্তব্য যোগীর]

এদিকে যোগী এভাবে বাংলার (West Bengal) নাম নেওয়ায় ক্ষোভ ফুঁসে উঠেছেন বঙ্গের রাজনীতিবিদরা। যোগীর এই মন্তব্যে তৃণমূলের রাজ্যসভার সাংসদ শান্তনু সেনের (Santanu Sen) প্রতিক্রিয়া, ”যোগী ভয় পেয়েই এ ধরনের মন্তব্য করছেন। বুঝতেই পারছেন, এবার তাঁদের হার আসন্ন।” পালটা প্রতিক্রিয়া দিয়েছেন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরীও। অধীরের মন্তব্য, ”অধমপ্রদেশ হয়ে গিয়েছে উত্তরপ্রদেশ। যোগীর মন্তব্যই তার প্রমাণ।” সুজন চক্রবর্তী (Sujan Chakraborty) বলেন, ”বাংলার কথা উল্লেখ করে বঙ্গবাসীর মধ্যে বিভাজন ধরাতে চাইছেন উনি। অত্যন্ত নিন্দনীয় মন্তব্য এবং এতেই বিজেপির অ্যাজেন্ডা স্পষ্ট হয়।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement