shono
Advertisement

লাগামহীন বিতর্কের পর এবার যৌন হেনস্তায় অভিযুক্ত দিলীপ ঘোষ! মামলা রুজু পুলিশের

গেরুয়া শিবিরকে বড়সড় অস্বস্তিতে ফেললেন বিজেপি রাজ্য সভাপতি। The post লাগামহীন বিতর্কের পর এবার যৌন হেনস্তায় অভিযুক্ত দিলীপ ঘোষ! মামলা রুজু পুলিশের appeared first on Sangbad Pratidin.
Posted: 02:37 PM Feb 02, 2020Updated: 02:41 PM Feb 02, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংশোধিত নাগরিকত্ব আইনের (CAA) প্রতিবাদ করায় সংস্কৃত কলেজের ছাত্রীর প্রতি দিলীপ ঘোষের বিতর্কিত মন্তব্যের জেরে আগেই অভিযোগ দায়ের করা হয়েছিল পুলিশে। এবার বিজেপি রাজ্য সভাপতির বিরুদ্ধে যৌন হেনস্তার মামলা রুজু হল। ছাত্রী সুদেষ্ণা দত্তগুপ্তর অভিযোগের ভিত্তিতেই এই মামলা রুজু করল পাটুলি থানার পুলিশ। ফলে আরও জটিল আইন গেরোয় পড়লেন দিলীপ। যা তাঁর নিজের ইমেজের পক্ষে বেশি ক্ষতিকর হল বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

Advertisement

CAA-NRC’এর জন্য রাজ্যজুড়ে অভিনন্দন যাত্রায় শামিল বিজেপি নেতৃত্ব। গত বৃহস্পতিবার রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের নেতৃত্বে এই যাত্রা চলছিল পাটুলি থেকে বাঘাযতীন পর্যন্ত। সেখানে প্রতিবাদ স্বরূপ সংস্কৃত কলেজের ছাত্রী সুদেষ্ণা দত্তগুপ্ত হাতে CAA-NRC পোস্টার নিয়ে দাঁড়িয়েছিলেন মিছিলের একেবারে সামনে। বাধা পেয়ে মিছিলে অংশগ্রহণকারী কর্মী, সমর্থকরা তাঁর হাত থেকে পোস্টারটি কেড়ে ছিঁড়ে নেয়। বিজেপির রাজ্য সভাপতির ভাষণের আগেই এই ঘটনায় উত্তেজনা ছড়ায়। অস্বস্তিতে পড়ে বিজেপি নেতৃত্ব। প্রতিবাদী তরুণীকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ করতে গিয়ে দিলীপ ঘোষ আরও বিতর্কিত মন্তব্য করে বসেন। তিনি বলেন, “ভাগ্য ভাল ওর হাত থেকে শুধু পোস্টার কেড়ে ছেড়ে দিয়েছে। অন্য কিছু করা হয়নি ওর সঙ্গে।”

[আরও পড়ুন: রাজ্যপালের ডাকে সাড়া দিলেন শিক্ষামন্ত্রী, সংঘাতের মাঝে বৈঠক নিয়ে জারি অনিশ্চয়তা]

এরপরই সুদেষ্ণা পুলিশে অভিযোগ দায়ের করেন বিজেপি রাজ্য সভাপতির বিরুদ্ধে। থানা থেকে বেরিয়ে তিনি বলেন, “দেশের মহিলাদের অবস্থা খুবই খারাপ। গোটা দেশে প্রতি ২২ মিনিটে একজন করে মহিলা ধর্ষিত হন। দিলীপ ঘোষ আগেও এমন কুরুচিকর মন্তব্য করেছেন। একজন মহিলার প্রতি ওনার এই মন্তব্য যৌন নিগ্রহের চেয়ে কিছু কম নয়। বোঝাই যাচ্ছে, ওনাদের মতো মানুষের এসব মন্তব্যের জন্যই দেশের মহিলারা নিরাপদ নন। আমি নিজের সম্মান বাঁচাতে পুলিশে এসেছি।”

সুদেষ্ণার অভিযোগ শোনার পর পুলিশ তদন্তে নামে। ছাত্রীর অভিযোগের গুরুত্ব বুঝে দিলীপ ঘোষের বিরুদ্ধে ৩৫৪ এ (যৌন হেনস্তা), ৫০৯ (মহিলাদের প্রতি সম্মানহানিকর মন্তব্য)-সহ মোট চারটি ধারায় মামলা রুজু করা হয়। রাজ্য সভাপতির বিরুদ্ধে যৌন হেনস্তার মতো গুরুতর অভিযোগে মামলা দায়ের হওয়ায় কার্যত অস্বস্তিতে বঙ্গের গেরুয়া শিবির। শীর্ষ নেতৃত্ব এনিয়ে অবশ্য এখনও দিলীপের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয়নি।

[আরও পড়ুন: শাহিনবাগে গুলি চালানোর প্রতিবাদ, বিক্ষোভে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা]

The post লাগামহীন বিতর্কের পর এবার যৌন হেনস্তায় অভিযুক্ত দিলীপ ঘোষ! মামলা রুজু পুলিশের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement