shono
Advertisement

জাতীয় শিক্ষানীতির প্রতিবাদে কর্মসূচি, বাধা দেওয়ায় পুলিশ-SFI ধস্তাধস্তি, ধুন্ধুমার হাজরায়

জখম বেশ কয়েকজন এসএফআই সমর্থক।
Posted: 02:54 PM May 15, 2023Updated: 06:11 PM May 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের এসএফআইয়ের বিক্ষোভ কর্মসূচিতে বাধা। ধুন্ধুমার কলকাতার হাজরা। পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়াল এসএফআই কর্মী-সমর্থকরা। আন্দোলনকারীদের টেনে হিঁচড়ে তোলা হয় প্রিজন ভ্যানে। সব মিলিয়ে উত্তপ্ত এলাকা।

Advertisement

ঘটনার সূত্রপাত সোমবার দুপুরে। এদিন হাজরায় কর্মসূচি ছিল এসএফআইয়ের। হাজরা মোড়ে সেই কর্মসূচিতেই বাধা দেয় পুলিশ। যার জেরে কথা কাটাকাটিতে জড়িয়ে পড়ে এসএফআই ও পুলিশ। মুহূর্তেই উত্তেজনা বাড়তে থাকে। ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন পুলিশ-এসএফআই। বিক্ষোভকারীদের টেনে হিঁচড়ে প্রিজন ভ্যানে তোলা হয়। যদিও ভ্যান থেকে নেমে পড়েন আন্দোলনকারীরা। এই অশান্তির জেরে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয় হাজরা মোড়ে। জখম হন বেশ কয়েকজন এসএফআই সমর্থক। এই পরিস্থিতির মাঝেই শুরু হয় সভা। এসএফআই সমর্থকদের কথায়, “পুলিশ তৃণমূলের দাস হয়ে গিয়েছে। আমাদের আজ মারধর করছে। নিজেদের ছেলে মেয়েরা যখন কলেজে ভরতি হতে গেলে তৃণমূলের নেতারা মোটা টাকা চাইবে সেদিন এদের চোখ খুলবে।”

[আরও পড়ুন: গিটার আর দাবার নেশার মাঝেই জোর পড়াশোনা, ICSE-তে প্রথম সম্বিতের লক্ষ্য আইআইটি]

এদিকে এদিনই সল্টলেকে স্বাস্থ্যভবনের সামনে বিক্ষোভে AIDSO। ৩ বছরে ডিপ্লোমা ডাক্তার তৈরির প্রস্তাবের পরিপ্রেক্ষিতেই এই আন্দোলন। AIDSO এর দাবি, এই প্রস্তাব কার্যকর হলে সব থেকে বেশি ক্ষতি হবে রাজ্যের প্রান্তিক মানুষদের।

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement